Logo
Logo
×

খেলা

শামিমের বিধ্বংসী ইনিংসে রংপুরের চ্যালেঞ্জিং স্কোর

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:১৮ পিএম

শামিমের বিধ্বংসী ইনিংসে রংপুরের চ্যালেঞ্জিং স্কোর

শামিম পাটোয়ারির রেকর্ড ফিফটিতে রংপুর রাইডার্সের চ্যালেঞ্জিং স্কোর। ৭৭ রানে ৭ উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় রংপুর রাইডার্স।

৭৭ রানে ৭ উইকেট পতনের পর মনে হয়েছিল রংপুর হয়তো একশ রানের আগেই অলআউট হবে। দলের এমন কঠিন বিপদে একাই ত্রাণকর্তার ভূমিকায় অংশ নেন শামিম পাটোয়ারি। তিনি অষ্টম উইকেটে পেস বোলার আবু হায়দার রনির সঙ্গে মাত্র ৩১ বলে ৭২ রানের অনবদ্য জুটি গড়ে তুলেন।

আবু হায়দার রনি ইনিংসের একপ্রান্ত আগলে রাখেন। অন্যপ্রান্তে একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে দলীয় স্কোর মোটাতাজা করেন শামিম পাটোয়ারি। তিনি মাত্র ২৪ বলে ৫টি চার আর ৫টি ছক্কার সাহায্যে ৫৯ রানের ঝড়ো ইনিংস খেলেন। তার দায়িত্বশীল ব্যাটিংয়ের কারণেই ৮৯ বলে ৭৭ রান করা রংপুরের পরের ৩১ বলে ৭২ রান তুলে। 

শামিম পাটোয়ারির কল্যাণেই ১২০ বলে ৭ উইকেটে ১৪৯ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়তে সক্ষম হয় রংপুর। 

বুধবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে ৬টায় শুরু হয় বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দ্বিতীয় কোয়ালিফায়ার তথা দ্বিতীয় সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচটি। 

এদিন টস জিতে রংপুরকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান ফরচুন বরিশালের অধিনায়ক তামিম ইকবাল। ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে রংপুর। 

৪.৪ ওভারে স্কোর বোর্ডে ১৮ রান জমা হতেই সাজঘরে দুই ওপেনার মেহেদি হাসান ও রনি তালুকদার এবং তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা তারকা ব্যাটসম্যান সাকিব আল হাসান।

প্রথমসারির এই ৩ ব্যাটসম্যানের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় রংপুর। দলকে খেলায় ফেরাতে চেষ্টা করেও ব্যর্থ হন নিউজিল্যান্ডতের তারকা অলরাউন্ডার জিমি নিশাম ও উইন্ডিজের তারকা ব্যাটসম্যান নিকোলাস পুরান। দলীয় ৪৮ রানে ফেরেন এই দুই তারকা।

ব্যাটিং বিপর্যয়ে দলের হাল ধরতে পারেননি আফগানিস্তানের তারকা অলরাউন্ডার মোহাম্মদ নবি এবং রংপুরের অধিনায়ক নুরুল হাসান সোহানও। দলীয় ৭৬ ও ৭৭ রানে ফেরেন মোহাম্মদ নবি ও নুরুল হাসান সোহান।

৭৭ রানে ৭ উইকেট হারিয়ে বিপাকে পড়ে যাওয়া দলকে গর্ত থেকে টেনে চ্যালেঞ্জিং স্কোর উপহার দেন শামিম পাটোয়ারি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম