Logo
Logo
×

খেলা

তামিম কেন অবসরে জানেন না হাথুরু

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ০৬:৫৬ পিএম

তামিম কেন অবসরে জানেন না হাথুরু

গত বছরের ২৩ সেপ্টেম্বরের পর থেকে জাতীয় দলের বাইরে দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। তামিমের অবসর নিয়ে জাতীয় দলের প্রধান কোচ হাথুরুসিংহে নাকি কিছুই জানেন না। 

গত জুলাইয়ে হঠাৎ করেই ক্রিকেট ছাড়ার ঘোষণা দেন তামিম। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সেই ঘোষণা প্রত্যাহার করেন তামিম। 

গুঞ্জন রটে কোচের সঙ্গে বনিবনা না হওয়ায় গত বছরের জুলাইয়ে আফগান সিরিজের মাঝেপথে অবসর নেন তামিম। 

আফগানিস্তান সিরিজে তামিম ইকবালের সঙ্গে কী হয়েছিল? এমন প্রশ্নে হাথুরুসিংহে বলেন, কী ঘটনা ঘটেছিল- আমি তো উল্টো তোমাকে প্রশ্নটা করছি। কী ঘটেছিল? আমি আগেভাগে কোনো কিছুই তো শুনিনি। সত্যি বলতে আমি আজও জানি না কেন তামিম অবসরের সিদ্ধান্ত নিল। 

অভিমানি তামিমের অবসরের ঘোষণার পর আপনি কি তারপর থেকে দেশ সেরা ওপেনারের সঙ্গে কথা বলেছেন? এমন প্রশ্নের জবাবে হাথুরুসিংহে বলেন না।

বোর্ড কি আপনাদের মধ্যে আলোচনার কোনো উদ্যোগ নিয়েছিল? এমন প্রশ্নের উত্তরে হাথুরুসিংহে বলেন, দেখুন সে অবসর নিয়েছিল এবং পুরো বিষয়টার তীব্রতা এত বেশি ছড়িয়ে ছিটিয়ে পড়ে আমাদের আর করার কিছুই ছিল না। আমি সবসময় বলে আসছি আমার ফোকাস হলো দল। কোনো একজন কিন্তু কখনই দলের চেয়ে বড় কিছু নয়।

তামিমের অবসর বিশ্বকাপে প্রভাব ফেলেছে কী? জবাবে হাথুরুসিংহে বলেন, অধিনায়কত্বে বড় বদল এসেছে। এটা অবশ্যই দলের প্রস্তুতিকে বাধাগ্রস্ত করেছে। বিশ্বকাপের জন্য অন্যান্য দলগুলো সাধারণত তিন বছর ধরে পরিকল্পনা করে। আর তখন বিশ্বকাপের আগেভাগে এমন সব ঘটনা নিশ্চয়ই কিছুটা প্রভাব তো রাখবেই। ইবাদতের ইনজুরিটা আমাদের জন্য বড় সমস্যা তৈরি করে। বিশ্বকাপের অমন উইকেটে আমরা তার বোলিং মিস করেছি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম