Logo
Logo
×

খেলা

দুই ডাবল সেঞ্চুরিতে সুখবর পেলেন জয়সওয়াল

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২১ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:২০ পিএম

দুই ডাবল সেঞ্চুরিতে সুখবর পেলেন জয়সওয়াল

ইংল্যান্ডের বিপক্ষে সদ্য শেষ হওয়া দুই টেস্টেই ডাবল সেঞ্চুরি হাঁকিয়েছেন জসবি জয়সওয়াল।

সদ্য শেষ হওয়ার রাজকোট টেস্টে ২১৪* রানের অনবদ্য ইনিংস খেলেন জয়সওয়াল। তার আগে বিশাখাপত্তনমে টেস্টে ২০৯ রানের ইনিংস খেলেন ভারতীয় এই তরুণ ওপেনার।

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টেস্টে ২০৯ ও ২১৪* রানের ইনিংস খেলে সুখবর পেলেন জয়সওয়াল। 

পরপর দুই টেস্টে ডাবল সেঞ্চুরি করার সুবাদে ৫১ ধাপ এগিয়ে টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাংকিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় ১৫ জনের মধ্যে ঢুকেছেন জয়সওয়াল।

বিশাখাপাত্নামে টেস্টে ডাবল সেঞ্চুরি করে র‍্যাঙ্কিংয়ে ৩৭ ধাপ এগিয়ে ২৯ নম্বরে উঠেন জয়সওয়াল। আর রাজকোট টেস্টে ২১৪* রান করে ১৪ ধাপ এগোন ভারতীয় ২২ বছর বয়সি এই ব্যাটসম্যান।

প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান ভারতীয় অধিনায়ক রোহিত শার্মা এক ধাপ এগিয়ে ১২ নম্বরে আছেন। ৩ ধাপ এগিয়ে ৩৫তম স্থানে আছেন শুবমান গিল। দ্বিতীয় ইনিংসে তিনি করেন ৯১ রান। অভিষেকে জোড়া ফিফটি করা সারফারাজ খান র‍্যাঙ্কিংয়ে ঢুকেছেন ৭৫তম স্থানে থেকে, আরেক অভিষিক্ত ধ্রুভ জুরেল আছেন ১০০তম স্থানে।

প্রথম ইনিংসে ১৫৩ রান করা ইংলিশ ওপেনার বেন ডাকেট এগিয়েছেন ১২ ধাপ। বাঁহাতি এই ব্যাটসম্যান আছেন ১৩ নম্বরে।

অলরাউন্ড নৈপুণ্যে ম্যাচের সেরা হওয়া রবীন্দ্র জাদেজা ব্যাটসম্যানদের র‍্যাংকিংয়ে ৪১ থেকে ৩৪তম স্থানে উঠেছেন। বোলারদের র‍্যাংকিংয়ে তিন ধাপ এগিয়ে ষষ্ঠ স্থানে আছেন তিনি। অলরাউন্ডারদের তালিকায় শীর্ষস্থান আরও মজবুত করেছেন। ৪১৬ থেকে বেড়ে তার রেটিং পয়েন্ট হয়েছে ক্যারিয়ার সেরা ৪৬৯।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম