Logo
Logo
×

খেলা

রংপুরের টানা ৮ জয়ের রথ থামাল কুমিল্লা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৩২ পিএম

রংপুরের টানা ৮ জয়ের রথ থামাল কুমিল্লা

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি ১০ম আসরে নিজেদের প্রথম তিন ম্যাচের মধ্যে একটিতে জয় পায় রংপুর রাইডার্স। এরপর টানা আট ম্যাচে জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে ওঠার পাশপাশি সবার আগেই প্লে অফ নিশ্চিত করে সাকিব আল হাসানরা। 

রংপুরের ধারাবাহিক ৮ জয়ের রথ থামাল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। মঙ্গলবার বিপিএলের ৪০তম ম্যাচে রংপুরকে ১৯.৫ ওভারে ১৫০ রানে অলআউট করে দেয় বিপিএলের রেকর্ড চারবারের চ্যাম্পিয়ন কুমিল্লা।

এদিন চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমেই বিপাকে পড়ে যায় রংপুর। ৬৮ রানে প্রথম সারির ৫ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় রংপুর। 

দলের ব্যাটিং বিপর্যয়ে হাল ধরেন নিউজিল্যান্ডের তারকা ক্রিকেটার জেমস নিশাম। তিনি ছয় নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে ইনিংসের শেষ বল পর্যন্ত খেলে ৪২ বলে ৯টি চার আর ২টি ছক্কায় অপরাজিত ৬৯ রান করেন। তার ব্যাটিং নৈপুণ্যে শেষ পর্যন্ত ১৫০ রান তুলতে সক্ষম হয় রংপুর।

টার্গেট তাড়া করতে নেমে আন্দ্রে রাসেলের বিধ্বংসী ইনিংসে ১৪ বল আগেই ৬ উইকেটের জয় পায় কুমিল্লা। দলের জয়ে মাত্র ১২ বল খেলে চারটি চার ও ৪টি ছক্কায় ৪৩ রানের অনবদ্য ইনিংস খেলেন রাসেল। ৪২ বলে চারটি চার আর এক ছক্কায় ৪৩ রান করেন অধিনায়ক লিটন দাস। ২৯ বলে ৩৯ রান করেন মাহিদুল ইসলাম আকন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম