Logo
Logo
×

খেলা

তানজিদের বিধ্বংসী সেঞ্চুরিতে প্লে-অফে চট্টগ্রাম

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২০ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:৪১ পিএম

তানজিদের বিধ্বংসী সেঞ্চুরিতে প্লে-অফে চট্টগ্রাম

তানজিদ হাসান তামিমের বিধ্বংসী সেঞ্চুরিতে প্লে-অফে চট্টগ্রাম। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলমান ১০ম আসরে তৃতীয় দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করল চট্টগ্রাম।

তার আগে প্লে-অফ নিশ্চিত করে রংপুর রাইডার্স ও কুমিল্লা ভিক্টোরিয়ান্স। চতুর্থ দল হিসেবে প্লে-অফের পথে রয়েছে ফরচুন বরিশাল। তবে আজ চট্টগ্রামের বিপক্ষে হেরে প্লে-অফের আশা শেষ হয়ে গেল খুলনা টাইগার্সের। 

১১ ম্যাচে খুলনার পয়েন্ট মাত্র ১০। শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ সিলেট। সেই ম্যাচে খুলনা যদি জয় পায় তারপরও তাদের হিসেব-নিকেশ করতে হবে। তার কারণ ইতোমধ্যে ১১ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে প্লে-অফ নিশ্চিতের পথে ফরচুন বরিশাল। তামিম ইকবালের নেতৃত্বাধীন দলটি ২৩ ফেব্রুয়ারি নিজেদের শেষ ম্যাচে কুমিল্লার মুখোমুখি হবে। সেই ম্যাচে জয় পেলে বরিশালের প্লে-অফ নিশ্চিত।

 কুমিল্লার বিপক্ষে বরিশাল যদি হেরে যায়। আর সিলেটের বিপক্ষে খুলনা বড় ব্যবধানে জিতে যায় তাহলে বরিশাল ও খুলনার পয়েন্ট সমান ১২ হবে। তখন রান রেটের হিসেবে যারা এগিয়ে থাকবে তারা চলে যাবে প্লে-অফে। 

তবে এখন যা অবস্থা তাতে ১১ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে বরিশাল এগিয়ে থাকার পাশাপাশি রান রেটেও এগিয়ে রয়েছে। আর খুলনা ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে পিছিয়ে থাকার পাশাপাশি রান রেটেও মাইনাসে আছে। তাতে খুলনার বিদায় ধরেই নেওয়া যায়। 

এজন্য আজ মঙ্গলবার চট্টগ্রামের বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ের ম্যাচে হারের পর খুলনার অধিনায়ক এনামুল হক বিজয় বলেছেন, ‘মনে হয় না আমাদের আর কোনো সুযোগ আছে।’

আরও পড়ুন

>> সেঞ্চুরিতে রেকর্ড গড়লেন তানজিদ তামিম

>> সিলেটকে বিদায় করে প্লে অফের আরও কাছে বরিশাল

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম