Logo
Logo
×

খেলা

বিকেএসপির তরুণের ট্রিপল সেঞ্চুরি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৪২ পিএম

বিকেএসপির তরুণের ট্রিপল সেঞ্চুরি

৬৫০ মিনিট উইকেটে থেকে ম্যারাথন ব্যাটিংয়ে দারুণ এক কীর্তি গড়েছেন রিফাত বেগ। শেখ কামাল অনূর্ধ্ব-১৮ জাতীয় ক্রিকেট টুর্নামেন্টে ‘ক্যারিং দা ব্যাট দ্য আউট এ কমপ্লিটেড ইনিংসে’র নজির গড়ে ট্রিপল সেঞ্চুরি উপহার দিলেন বিকেএসপির তরুণ ব্যাটার। 

বিসিবির অনূর্ধ্ব-১৮ টুর্নামেন্টগুলোতে ৩০০ রানের ইনিংস এতদিন ছিল না কারও। রোববার সেমিফাইনালের তৃতীয়দিনে ঢাকা মেট্রোর বিপক্ষে ৩২০ রানের অপরাজিত ইনিংস খেলেছেন তিনি। 

রাজশাহীর কামারুজ্জামান স্টেডিয়ামে টস জিতে ব্যাটিং করে প্রথম ইনিংসে ১৪৩ রান তুলে অলআউট হয় ঢাকা মেট্রো। জবাব দিতে নেমে বিকেএসপির ওপেনার রিফাত বেগ একাই করেন ৩২০ রান। 

৬৫০ মিনিট উইকেটে থেকে ৪৮৩ বলে ২৯টি চার আর চারটি ছক্কা হাঁকান তিনি। রিফাত ট্রিপল সেঞ্চুরি ছুঁতে খেলেন ৪৬৭ বল। বিকেএসপির পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৫৭ রান এসেছে আরেক ওপেনার ফাহিম মুনতাসির থেকে। দল অলআউট হয় ৫৪৯ রানে।

দ্বিতীয় ইনিংসে ৪০৬ রানে পিছিয়ে থেকে অবশ্য ভালো শুরু করেছে ঢাকা মেট্রো। দিন শেষে তাদের সংগ্রহ ১৪৫/২। প্রথম শ্রেণির ক্রিকেটে বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩৩৪ রানের ইনিংস আছে তামিম ইকবালের। দ্বিতীয় সর্বোচ্চ রকিবুল হাসানের ৩১৩। এর পরই আছে নাসির হোসেনের ২৯৫ রানের ইনিংস। তবে বয়সভিত্তিক ক্রিকেটে ৩০০ ছোঁয়া ইনিংস এটাই প্রথম।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম