Logo
Logo
×

খেলা

রুদ্ধশ্বাস সন্ধ্যায় উৎসবে মাতালেন শিরিন

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১০ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৫৮ পিএম

রুদ্ধশ্বাস সন্ধ্যায় উৎসবে মাতালেন শিরিন

জাতীয় অ্যাথলেটিক্স মিটের শেষ ইভেন্ট ছিল মেয়েদের  ৪ গুণ ৪০০ মিটার রিলে। ১২শ মিটার শেষে এগিয়ে ছিল সেনাবাহিনী। শেষ ৪০০ মিটারে যখন ব্যাটন নেন শিরিন, তখনো তিনি ২০ মিটার পেছনে।

সেখান থেকে সেনাবাহিনীর অ্যাথলেটকে পাঁচ মিটার পেছনে ফেলে মিটের চতুর্থ স্বর্ণ জেতেন দ্রুততম মানবী। জাতীয় অ্যাথলেটিক্সে সেরা হওয়ার দৌড়ে নৌবাহিনীকে শীর্ষে তুলে দেন শিরিন। একদিনে তিনটি ইভেন্টে অংশ নিলেন দেশসেরা এই অ্যাথলেট। ২০০ মিটার স্প্রিন্টে রেকর্ডসহ (২৪.৯৭ সেকেন্ড) স্বর্ণ এবং  ৪ গুণ ১০০ ও ৪ গুণ ৪০০ মিটারে আরও দুটি স্বর্ণ। 

শেষ ইভেন্টে শিরিন স্বর্ণ জেতায় ২০টি স্বর্ণ জিতে জাতীয় মিটে সেরা হওয়ার দৌড়ে এগিয়ে থাকল নৌবাহিনী। দ্বিতীয় স্থানে সেনাবাহিনীর অর্জন ১৯টি স্বর্ণ। ম্যারাথনে সেনাবাহিনী স্বর্ণ জিতলে রুপা ও ব্রোঞ্জ হিসাব করে সেরার স্বীকৃতি দেওয়া হবে বলে ফেডারেশন সূত্রে জানা গেছে। 

একটি চ্যাম্পিয়নশিপে একটি নতুন রেকর্ডসহ চারটি স্বর্ণ, ক্যারিয়ারে দ্বিতীয়বার এমন কৃতিত্ব শিরিনের। এর আগে ২০২০ বাংলাদেশ গেমসে ২০০ মিটার স্প্রিন্টে রেকর্ডসহ চারটি স্বর্ণ জিতেছিলেন তিনি।

১১ বছরের ক্যারিয়ারে জিতেছেন ৪৭টি স্বর্ণপদক। এবারের জাতীয় চ্যাম্পিয়নশিপ প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হয়েছে বলে মনে করেন শিরিন, ‘প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ মিট হয়েছে। সবাই ছিলেন কাছাকাছি মানের।’

তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ ৪ গুণ ৪০০ মিটার নিয়ে শিরিনের কথা, ‘২০০ মিটারে আসা পর্যন্ত নিজের মতো দৌড়েছিলাম, বাকিটা দর্শকদের জন্য। আমার মনে হয়েছিল, কাছাকাছি কেউ থাকলে আমি ফিনিশিং করতে পারব। ২০ মিটার পেছনে ছিলাম। ফিনিশিং লাইনে পৌঁছানোর আগে পাঁচ মিটার পেছনে ফেলি সবাইকে। নিজের পারফরম্যান্সে আমি খুশি।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম