Logo
Logo
×

খেলা

নিলামে মেসি বার্সার প্রথম চুক্তির সেই ন্যাপকিন

Icon

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০১ ফেব্রুয়ারি ২০২৪, ০৯:৫২ পিএম

নিলামে মেসি বার্সার প্রথম চুক্তির সেই ন্যাপকিন

২০০০ সালের ১৪ ডিসেম্বর। একটি ন্যাপকিনে (হাত-মুখ মোছার কাগজ) সই করে বার্সেলোনার সঙ্গে প্রথম চুক্তি করেছিলেন লিওনেল মেসি। বিশ্বের অন্যতম সেরা ফুটবলার হয়ে ওঠার সঙ্গে সঙ্গে বিখ্যাত হয়েছে তার সই করা সেই ন্যাপকিন। এবার সেটি নিলামে উঠতে চলেছে। 

২৪ বছর আগে মেসির সই করা সেই ন্যাপকিন সংগ্রহে রাখতে চান অনেকে। কিন্তু রাখবেন বললেই তো আর হয় না। নিলামে যিনি কিনতে পারবেন, তিনিই রাখতে পারবেন বার্সেলোনার সঙ্গে মেসির প্রথম চুক্তি সইয়ের সেই ন্যাপকিন। 

ব্রিটেনের নিলাম সংস্থা বোনহ্যামস সেই ন্যাপকিনটি নিলামে তুলতে চলেছে। আগামী ১৮ থেকে ২৭ মার্চ নিলামপর্ব চলবে। অনলাইনে হবে নিলাম। যিনি এই সময়ের মধ্যে সবচেয়ে বেশি দাম দেবেন, তিনিই হবেন মেসির সই করা ন্যাপকিনটির মালিক। আশা করা হচ্ছে, ন্যাপকিনটির দাম উঠতে পারে তিন থেকে পাঁচ লাখ পাউন্ড।

ন্যাপকিনটি এতদিন সযত্নে রেখেছিলেন মেসির তৎকালীন স্থানীয় অভিভাবক হোরাসিয়ো গ্যাগিয়োলি। তাতে মেসি ছাড়াও সই রয়েছে বার্সেলোনার তৎকালীন টেকনিক্যাল সচিব কার্লেস রেক্সাচ এবং মেসির আবিষ্কর্তা জোসেফ মারিয়া মিগুয়েলার। মধ্যাহ্নভোজের টেবিলে মেসির সঙ্গে প্রথম চুক্তি করেছিল বার্সেলোনা কর্তৃপক্ষ।

একসময় গ্যাগিয়োলি ন্যাপকিনটি বার্সেলোনার ফুটবল জাদুঘরে দেওয়ার ইচ্ছা প্রকাশ করেছিলেন। পরে মত পরিবর্তন করেন। শেষ পর্যন্ত ন্যাপকিনটি নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

আরও পড়ুন: মেসির সেই চুক্তির মূল্য ৪ কোটি

 
Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম