Logo
Logo
×

খেলা

অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটার মিচেল মার্শ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২৪, ০৭:০২ পিএম

অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটার মিচেল মার্শ

অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন মিচেল মার্শ। ‘অ্যালান বোর্ডার মেডেল’ জিতেছেন এই অলরাউন্ডার। আর নারী ক্রিকেটে সেরা নির্বাচিত হয়ে ‘বেলিন্ডা ক্লার্ক অ্যাওয়ার্ড’ জিতেছেন অ্যাশলি গার্ডনার।

বুধবার অস্ট্রেলিয়ার মেলবোর্নে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে অস্ট্রেলিয়ান ক্রিকেটে ২০২৩ সালের সেরাদের স্বীকৃতি দেওয়া হয়। দ্বিতীয় সর্বোচ্চ পুরস্কার ‘শেন ওয়ার্ন মেন’স টেস্ট প্লেয়ার অব দ্য ইয়ার’ জিতেছেন ন্যাথান লায়ন। 

গত বছর টেস্টে সবচেয়ে বেশি ৪৭ উইকেট নেওয়া অস্ট্রেলিয়া তারকা অফস্পিনার লায়ন এ নিয়ে দ্বিতীয়বার জিতলেন টেস্টের বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার। প্রথমবার ২০১৯ সালে পেয়েছিলেন এই স্বীকৃতি। 

বর্ষসেরা ক্রিকেটারের লড়াইয়ে মিচেল মার্শের ধারেকাছেও ছিলেন না কেউ। ২২৩ পয়েন্ট পেয়ে বিজয়ী হয়েছেন তিনি। এক দশকেরও বেশি সময় পর অস্ট্রেলিয়ার বর্ষসেরা ক্রিকেটারের পুরস্কার জিতলেন কোনো অলরাউন্ডার।

২০২৩ সালে টেস্টে ১০ ইনিংসে ব্যাটিং করে একটি সেঞ্চুরি আর পাঁচটি পঞ্চাশোর্ধ ইনিংস খেলে ৬৭.৫০ গড়ে ৫৪০ রান করেন মার্শ। আর বল হাতে ৮ ইনিংসে শিকার করেন ৪ উইকেট। 

ওয়ানডেতে গেল বছরে ২০টি ম্যাচ খেলে ৪৭.৬৬ গড়ে ৮৫৮ রান করেন মার্শ। অস্ট্রেলিয়ার হয়ে যা দ্বিতীয় সর্বোচ্চ। সেঞ্চুরি করেন দুটি, ফিফটি পাঁচটি। অস্ট্রেলিয়ার ষষ্ঠ বিশ্বকাপে জয়ে অবদান কম নয় মিচেল মার্শের। 

নারী ক্রিকেটে বর্ষসেরা অ্যাশলি গার্ডনার ৩০ ম্যাচে ১৯.৩৯ গড়ে শিকার করেন ৫৬ উইকেট। নারী ক্রিকেটে বর্ষসেরা ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটারের পুরস্কার জিতেছেন পেরি। 

ছেলেদের ক্রিকেটে বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটার নির্বাচিত হয়েছেন পেসার জেসন বেহরেনডর্ফ। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম