Logo
Logo
×

খেলা

মেসির সেই চুক্তির মূল্য ৪ কোটি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩১ জানুয়ারি ২০২৪, ০৬:১৬ পিএম

মেসির সেই চুক্তির মূল্য ৪ কোটি

লিওনেল মেসির ফুটবলে হাতেখড়ি আর্জেন্টিনার ক্লাব নিউওয়েলস ওল্ড বয়েজে। বার্সেলোনায় যোগ দেওয়ার আগে এই ক্লাবে পাঁচ বছরেরও বেশি সময় ছিলেন মেসি। 

আগামী ফেব্রুয়ারি মাসে শৈশবের সেই ক্লাবের বিপক্ষে ইন্টার মায়ামির হয়ে একটি প্রীতি ম্যাচ খেলার কথা রয়েছে লিওনেল মেসির। ১৫ ফেব্রুয়ারি ম্যাচটি অনুষ্ঠিত হবে ফ্লোরিডার ডিআরভি পিএনকি স্টেডিয়ামে। 

এই নিউওয়েলস ওল্ড বয়েজে যোগ দেওয়ার আগে আর্জেন্টাইন ক্লাবটির সঙ্গে একটি খসড়া চুক্তি সই করেন মেসি। প্রাথমিক তথা খসড়া সেই চুক্তিকে রূপক অর্থে ‘ন্যাপকিন’ বলা হয়েছে। সেই সময়ে মেসির এজেন্ট ছিলেন হোরাসিও গ্যাগিওলি। আর্জেন্টাইন সুপারস্টারের ২৪ বছরের পুরোনো স্বাক্ষর করা সেই পেপারটি নিলামে তুলতে যাচ্ছে স্প্যানিশ দৈনিক লা ভ্যানগার্ডিয়া। 

একটি ব্রিটিশ কোম্পানি ১৮ থেকে ২৭ মার্চের মধ্যে মেসির স্বাক্ষর করা সেই টিস্যু পেসারটির নিলাম করবে; সেই টিস্যু পেপারটির বিক্রয় মূল্য ধরা হয়েছে আনুমানিক ৩৫০ হাজার ইউরো তথা বাংলাদেশি মুদ্রায় ৪ কোটি ১৬ লাখ ৩৭ হাজার ৬৬৪ টাকা। 

উল্লেখ্য, ইউরোপের পর্ব শেষ করে গত বছর যুক্তরাষ্ট্রের ক্লাব ইন্টার মায়ামির সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি করেন লিওনেল মেসি। তবে শৈশবের ক্লাব নিউওয়েলসে ক্যারিয়ার শেষ করার ইচ্ছে রয়েছে আর্জেন্টাইন কিংবদন্তির। 

আরও পড়ুন

>> ১ মিনিটের বিজ্ঞাপনে মেসির আয় ১৫৩ কোটি

>> ‘অ্যাথলেট অব দ্য ইয়ার’ হয়ে যা বললেন মেসি

>> প্রথম ফুটবলার হিসেবে যে নজির গড়লেন মেসি

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম