Logo
Logo
×

খেলা

বার্সেলোনা ছাড়ছেন জাভি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৮ জানুয়ারি ২০২৪, ০৯:৫২ এএম

বার্সেলোনা ছাড়ছেন জাভি

জাভি হার্নান্দেজ। ফাইল ছবি

বার্সেলোনার দায়িত্ব নিয়েই চমক দেখিয়েছিলেন ক্লাব কিংবদন্তি জাভি হার্নান্দেজ। এক কথায় যাত্রার শুরুটা তার ভালোই ছিল। 

২০২১ সালে নভেম্বরে রোনাল্ড কোম্যানের জায়গায় বার্সেলোনার ডাগ আউটের দায়িত্ব পেয়েছিলেন জাভি। এ দায়িত্ব পাওয়ার পরের মৌসুমেই ক্লাবকে লা লিগা জেতান তিনি।  

তবে এ মৌসুমে লিগে ব্যর্থতার কারণে শেষ পর্যন্ত বার্সা ছাড়ার ঘোষণা দিয়েছেন এই কোচ। চলতি মৌসুম শেষ হওয়ার পরই ক্লাব ছাড়বেন জাভি। 

ক্লাব ছাড়ার ঘোষণা দিয়ে জাভি বলেন, আমি ৩০ জুন চলে যাচ্ছি। এটা শেষ। ক্লাবের ভালোর জন্য এ সিদ্ধান্ত। কেউ আমাকে বলেছিল, বার্সার স্যার অ্যালেক্স ফার্গুসন হতে। এটা অসম্ভব। বার্সায় এটা কখনো হবে না। 

তিনি আরও বলেন, এটা নির্মম চাকরি। আপনার সব সময় মনে হবে আপনি মূল্য পাচ্ছেন না৷ বাজে আচরণের শিকার হবেন। আপনারা দেখবেন কীভাবে তারা (সংবাদমাধ্যম) আপনাকে শেষ করে দেয়। তারা আপনার সমালোচনা করে এবং সেটা আপনাকে আক্রান্ত করে। এটা সব বার্সা কোচের সঙ্গে হয়ে থাকে। শেষ পর্যন্ত ক্লাব ছেড়ে যেতে হয়, কাজ চালিয়ে যাওয়ার কোনো মানে থাকে না।

আরও পড়ুন: কলম্বিয়াকে হারিয়ে শীর্ষে ব্রাজিল

তার এ সিদ্ধান্ত দলের পরিবেশ হালকা করবে জানিয়ে জাভি বলেন, এই সিদ্ধান্ত দলকে এবং এখানকার পরিবেশকে মুক্ত হতে সাহায্য করবে। খেলোয়াড়রা আবারও মুক্ত অনুভব করবে। টাকা দ্বারা চালিত হয়ে আমি সিদ্ধান্ত নেই না। আমার চুক্তি কখনই সমস্যা হয়ে দাঁড়াবে না। আমি হৃদয় দ্বারা চালিত হয়ে সিদ্ধান্ত নেই।

আরও পড়ুন: বাংলাদেশি বংশোদ্ভূত ইংলিশ তারকা গ্রেফতার

লা লিগার শিরোপা দৌড় থেকে প্রায় ছিটকে গেলেও চ্যাম্পিয়নস লিগের জন্য বার্সা লড়াই করবে জানিয়ে জাভি বলেন, এখন সবকিছু শান্ত হবে। আমরা চ্যাম্পিয়নস লিগের জন্য লড়তে পারব। এই সিদ্ধান্তের পর আপনারা আমাকে আর শেষ করে দেবেন না। 
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম