Logo
Logo
×

খেলা

অবশেষে ভারতের ভিসা পেলেন শোয়েব বশির

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৬ জানুয়ারি ২০২৪, ১২:৫৯ পিএম

অবশেষে ভারতের ভিসা পেলেন শোয়েব বশির

ভিসা জটিলতার কারণে ইংল্যান্ডের টেস্ট স্কোয়াডের সঙ্গে ভারত যেতে পারেননি ২০ বছর বয়সি নবাগত অফ স্পিনার শোয়েব বশির। অবশেষে অবসান হয়েছে সেই জটিলতার, ভিসা পেয়েছেন তিনি। এ সপ্তাহের শেষেই দলের সঙ্গে যোগ দেবেন বশির।   

বশিরের ভিসা পাওয়ার ব্যাপারটি নিশ্চিত করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের (ইসিবি) মুখপাত্র। তিনি বলেন, শোয়েব বশির ভিসা পেয়েছেন। এ সপ্তাহের শেষেই তিনি দলের সঙ্গে যোগ দিতে ভারত যাবেন। আমরা আনন্দিত যে সমস্যাটির সমাধান হয়েছে।

এখন পর্যন্ত ৬টি প্রথম শ্রেণির ম্যাচ এবং লিস্ট এ ক্রিকেটে ৭টি ম্যাচ খেলেছেন এ অফ স্পিনার। প্রথম শ্রেণির ম্যাচে ছয় ম্যাচে ৬৭ গড়ে ১০ উইকেট শিকার করেছেন তিনি। মাত্র ছয় মাস আগে ঘরোয়া ক্রিকেট শুরু করা বশিরের জাতীয় দলে অন্তর্ভুক্তি ছিল চমকে দেওয়ার মতো। 

আরও পড়ুন: মদকাণ্ডে হাসপাতালে ম্যাক্সওয়েল, যা জানাল ম্যানেজার

তবে সেই আলোচনা ছাপিয়ে বড় হয়ে ওঠে তার ভিসা জটিলতার খবর। ইংলিশ অধিনায়ক বেন স্টোকস সংবাদ সম্মেলনে জানিয়েছেন বশিরকে ছাড়া ভারত সফরে আসবেন না তারা— এমন চিন্তাও করেছেন। এ ছাড়া তার জন্য দুঃখ প্রকাশ করেছিলেন স্বাগতিক দলের অধিনায়ক রোহিত শর্মাও।  

শোয়েব বশিরের জন্ম ও বেড়ে ওঠা সারেতে হলেও তিনি পাকিস্তানি বংশোদ্ভূত। এর আগেও পাকিস্তানি বংশোদ্ভূত ইংলিশ ক্রিকেটারদের ভিসা জটিলতার মধ্যে পড়তে হয়েছিল। ২০১৯ সালে ভিসা না পাওয়ার কারণে ইংল্যান্ড লায়ন্সের হয়ে ভারত সফর করা হয়নি পেসার সাকিব মাহমুদের। এ ছাড়া ২০২২ সালে ভিসা জটিলতার কারণে আইপিএলে আসতে বিলম্ব হয়েছিল অলরাউন্ডার মঈন আলির। 

আরও পড়ুন: পরোক্ষ খোঁচায় রিজওয়ানকে যে বার্তা দিলেন আমির

পাকিস্তানি বংশোদ্ভূত অজি ক্রিকেটার উসমান খাজাকে এ সমস্যায় পড়তে হয়েছিল। গত বছর অস্ট্রেলিয়ার ভারত সফরে দলের সঙ্গে যোগ দিতে বিলম্ব হয়েছিল তার। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম