Logo
Logo
×

খেলা

উইন্ডিজের বিপক্ষে মিচেল স্টার্কের মাইলফলক

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৫ জানুয়ারি ২০২৪, ১০:১৭ পিএম

উইন্ডিজের বিপক্ষে মিচেল স্টার্কের মাইলফলক

ব্রিসবেনের গ্যাবায় বৃহস্পতিবার টেস্ট ক্রিকেটে দেখা গেল চিত্তাকর্ষক একদিন। সেটি অবশ্য অস্ট্রেলিয়ার জন্য। ওয়েস্ট ইন্ডিজের জন্য আক্ষেপ ও অনুশোচনার। টস জিতে ব্যাট নেওয়ার পর তারা টের পায় টিকে থাকা কত কষ্টের।

তবে এজন্য অসি বোলারদের না যতটা কৃতিত্ব, তার চেয়ে ঢের বেশি দায়ী উইন্ডিজ ব্যাটারদের আলস্য। তাদের বেশিরভাগ টপ ও মিডল-অর্ডার ব্যাটার আলগা স্ট্রোক খেলে নিজেদের উইকেট বিলিয়ে দিয়ে আসেন। তার খেসারত দিতে হয় ৬৪ রানে পাঁচ উইকেট হারিয়ে।

কিন্তু কাউকে না কাউকে তো রুখে দাঁড়াতে হবে। সেই কাজটা করলেন জশুয়া দা সিলভা ও কাভেম হজ। সপ্তম উইকেটে এ দুজনের ১৪৯ রানের জুটিতে উইন্ডিজ ম্যাচে ফেরে। অস্ট্রেলিয়ায় ১১টি ডে-নাইট টেস্টে এটি সর্বোচ্চ জুটি। দুজনই ফিফটি করেন। হজ ৭১, সিলভা ৭৯। ইনিংসের লেজে আলজারি জোসেফ ২২ বলে ৩২ রান করেন।

দ্বিতীয় দিবা-রাত্রির টেস্টের প্রথমদিন নিজের দ্বিতীয় বলেই উইকেট পাওয়া মিচেল স্টার্ক টেস্টে ৩৫০ উইকেটের মাইলফলক স্পর্শ করেন। পরে আরও তিন উইকেট নিয়ে দিনটি শেষ করা অস্ট্রেলিয়ার সবচেয়ে সফল বোলার স্টার্কের বোলিং ফিগার হয়-২০-৩-৬৮-৪। দুটি উইকেট পান হ্যাজলউড। দুই ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে অস্ট্রেলিয়া।  

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম