Logo
Logo
×

খেলা

বিশ্বকাপের পর অবশেষে জয়ের দেখা পেল পাকিস্তান

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২১ জানুয়ারি ২০২৪, ১০:২৯ এএম

বিশ্বকাপের পর অবশেষে জয়ের দেখা পেল পাকিস্তান

বিশ্বকাপের পর সাত ম্যাচে কোনো জয়ের দেখা পায়নি পাকিস্তান। অবশেষে জয়ের দেখা পেল পাকিস্তান। নিউজিল্যান্ডের বিপক্ষে হোয়াইটওয়াশের লজ্জা থেকে রক্ষা পেয়েছে পাকিস্তান। প্রথম চার ম্যাচে টানা হারের পর পঞ্চমটিতে ৪২ রানের ব্যবধানে জিতেছেন সফরকারীরা। দুদলের পাঁচ ম্যাচের সিরিজটি ৪-১ ব্যবধানে জয় দিয়ে শেষ করলেন স্বাগতিক কিউইরা।

রোববার (২১ জানুয়ারি) ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে নির্ধারিত ২০ ওভারে ১৩৪ রান সংগ্রহ করে পাকিস্তান। জবাব দিতে নেমে ১৭.২ ওভারে ৯২ রানে গুটিয়ে যায় নিউজিল্যান্ড।

১৩৫ রান তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে স্বাগতিক নিউজিল্যান্ড। ৩০ রানের মধ্যে দুই ওপেনার রাচিন রবীন্দ্র ও ফিন অ্যালেনকে বিদায় করেন জামান খান ও মোহাম্মাদ নাওয়াজ। দলীয় ৫৩ রানে তৃতীয় উইকেট হারানো কিউইরা ৭২ রানের মধ্যে হারিয়ে ফেলেন ৮ ব্যাটারকে। মার্ক চাপম্যান, উইল ইয়াং, টিম সেইফার্টরা এদিন ব্যাট হাতে ব্যর্থ হন। ব্যাটারদের ব্যর্থতায় ৯২ রানে গুটিয়ে যায় স্বাগতিক নিউজিল্যান্ড। সর্বোচ্চ ২৬ রানের ইনিংস খেলেন গ্লেন ফিলিপস।

আরও পড়ুন: একসঙ্গে পদত্যাগ করলেন পাকিস্তানের দুই কোচ

পাকিস্তানের হয়ে ২৪ রানে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন ইফতিখার আহমেদ। শাহিন শাহ আফ্রিদি ও মোহাম্মদ নাওয়াজ ২টি করে উইকেট নেন।

এর আগে প্রথমে ব্যাটিংয়ে নেমে স্কোরবোর্ডে কোনো রান যোগ হওয়ার আগেই আউট হন হাসিবুল্লাহ খান। ওয়ানডে স্টাইলে দ্বিতীয় উইকেটে ৫৩ রান যোগ করেন বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ান। সোধির বলে ১৩ রানে বিদায় নেন বাবর। রিজওয়ান ৩৮ বলে ৩৮ রানে ফেরেন ম্যাট হেনরির শিকার হয়ে।

আরও পড়ুন: বাবর-সাইমের প্রশংসা করে আশার কথা শোনালেন শাহীন

ফখর জামান টি-টোয়েন্টি স্টাইলে ব্যাটিং করেন। ১৬ বলে একটি চার ও ৪টি ছক্কায় ৩৩ রানের বিধ্বংসী ইনিংস খেলেন এই বাঁহাতি ব্যাটার। শেষ দিকে আব্বাস আফ্রিদি ২টি ছক্কায় ৬ বলে ১৪ রানের ঝোড়ো ইনিংস খেললে ১৩৪ রানের মামুলি সংগ্রহ পায় পাকিস্তান। কিউইদের হয়ে টিম সাউদি, ম্যাট হেনরি, লুকি ফার্গুসন ও ইশ সোধি প্রত্যেকে ২টি করে উইকেট শিকার করেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম