Logo
Logo
×

খেলা

ওয়ার্নারকে ‘শয়তান’ বলে ডাকেন উসমান খাজার মা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৬ জানুয়ারি ২০২৪, ০৮:৫৯ পিএম

ওয়ার্নারকে ‘শয়তান’ বলে ডাকেন উসমান খাজার মা

পাকিস্তানের বিপক্ষে সদ্য শেষ হওয়া সিডনি টেস্টে খেলেই টেস্ট ক্যারিয়ারের ইতি টানলেন ডেভিড ওয়ার্নার।

অস্ট্রেলিয়ান এই তারকা ওপেনার দেশের হয়ে ১১২টি টেস্ট ম্যাচে অংশ নিয়ে ২৬টি সেঞ্চুরি আর ৩৭টি ফিফটির সাহায্যে সর্বোচ্চ ৮ হাজার ৭৮৬ রান করেন। তবে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান হিসেবে টেস্টে পঞ্চম সর্বোচ্চ রান করে অবসর নেন ওয়ার্নার।

সিডনি টেস্টের দ্বিতীয় ইনিংসে ৫৭ রানে আউট হন ডেভিড ওয়ার্নার। ক্যারিয়ারের শেষ ইনিংসটা খেলে এগিয়ে গেলেন প্যাভিলিয়নের দিকে। পাকিস্তানি ক্রিকেটারদের দেওয়া গার্ড অফ অনার পেয়ে এক ক্ষুদে ভক্তকে উপহার নিজের হেলমেট ও গ্লাভস উপহার দেন ওয়ার্নার।

এরপর জড়িয়ে ধরলেন অস্ট্রেলিয়ান আরেক ওপেনার উসমান খাজার মা ফোজিয়া তারিককে। ছেলেবেলা থেকেই ডেভিড ওয়ার্নার ও উসমান খাজার মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক। স্থানীয় ক্লাবের গণ্ডি পেরিয়ে জাতীয় দলেও দীর্ঘদিন একত্রে ওপেনিং করেছেন দুজনে। ওয়ার্নারের বিদায়ে সেই জুটির সমাপ্তি ঘটল। টেস্টের ২২ গজে আর দেখা যাবে না তাদের। 

তবে তাদের মধ্যকার পারিবারিক সম্পর্কটাও যে কতো গভীর সামাজিকমাধ্যমে এক বার্তা দিয়ে তা জানিয়ে দিলেন উসমান খাজা। এতোটাই যে ওয়ার্নারকে আদর করে ‘শয়তান’ বলে ডাকেন উসমান খাজার মা। 

উসমান খাজা সোশ্যাল মিডিয়ায় লিখেন, ‘ওয়ার্নার আমার মাকে জড়িয়ে ধরে আছে, সে তাকে অনেক ভালোবাসে। সত্যি বলতে, আমি তার সঙ্গে ব্যাটিং উপভোগ করেছি।’

অস্ট্রেলিয়ার হয়ে ইতোমধ্যে ৬৯ টেস্টে অংশ নিয়ে ১৫টি সেঞ্চুরির সাহায্যে ৫ হাজার ২২৪ রান করেন উসমান খাজা। ৩৭ বছর বয়সী এই মুসলিম তারকা আরও লেখেন, ‘আমার মা ডেভিড ওয়ার্নারকে ভালোবাসেন। তিনি তাকে শয়তান, দৈত্য বলে ডাকেন।’ 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম