Logo
Logo
×

খেলা

ধ্বংসস্তূপে দাঁড়িয়ে সেঞ্চুরি, স্ত্রীকে কৃতিত্ব দিলেন রাহুল

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ৩১ ডিসেম্বর ২০২৩, ০৭:০৭ পিএম

ধ্বংসস্তূপে দাঁড়িয়ে সেঞ্চুরি, স্ত্রীকে কৃতিত্ব দিলেন রাহুল

দক্ষিণ আফ্রিকা সফরে সদ্য শেষ হওয়া বক্সিং ডে টেস্টে দুই ইনিংসেই ব্যাটিং বিপর্যয়ে পড়ে যায় ভারতীয় ক্রিকেট দল। 

কাগিসো রাবাদা, নান্দ্রে বার্গার ও মার্কো জেনসেনের গতির মুখে পড়ে দুই ইনিংসে ২৪৫ ও ১৩১ রানে অলআউট হয়ে ইনিংস ও ৩২ রানের ব্যবধানে হেরে যায় ভারত। 

প্রথম ইনিংসে উইকেটকিপার ব্যাটসম্যান লোকেশ রাহুল একাই লড়াই করেন। তিনি ১৩৭ বলে ১৪টি চার আর ৪টি ছক্কার সাহায্যে দলীয় সর্বোচ্চ ১০১ রান করেন। রাহুলের সেঞ্চুরির পরও ২৪৫ রানে অলআউট হয় ভারত। 

জবাবে ডিন এলগারের (১৮৬) সেঞ্চুরি আর মার্কো জেনসেন (৮৪*) ও ডেভিড বেডিংহামের (৫৬) জোড়া ফিফটিতে ভর করে ৪০৮ রানের পাহাড় গড়ে দক্ষিণ আফ্রিকা। 

১৬৩ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ১৩১ রানে অলআউট হয় ভারত। দলের ব্যাটিং বিপর্যয়ে দ্বিতীয় ইনিংসে হাল ধরেন সাবেক অধিনায়ক বিরাট কোহলি। তিনি ৭৬ রানের ইনিংস খেলেন।

দক্ষিণ আফ্রিকার এক ইনিংসে করা ৪০৮ রানের জবাবে ভারত দুই ইনিংসে ৩৭৬ রানে অলআউট হয়ে ইনিংস ও ৩২ রানের লজ্জায় পড়ে যায়। 

সেঞ্চুরিয়ন টেস্টে ব্যাটিং বিপর্যয়ের মাঝে দাঁড়িয়ে ১০১ রানের ইনিংস খেলায় স্ত্রী আথিয়ার প্রভাব রয়েছে জানিয়ে ভারতীয় তারকা ব্যাটসম্যান লোকেশ রাহুল বলেন, ‘আথিয়া আমার জীবনকে ভালোবাসায় পরিপূর্ণ করে তুলেছে। মানসিকভাবে আমি শান্তি পাই, তার প্রভাব আমার খেলাতে পড়ে।’ 

এই তারকা ব্যাটসম্যান আরও বলেন, আমাকে ভালো খেলায় যথেষ্ট সাহায্য করেন আমার স্ত্রী। ও আমাকে মানসিকভাবে ভালো থাকতে সাহায্য করে। যার প্রভাব আমার ক্রিকেটে, আমার পেশাদার জগতে পড়ে। ও আমার বড় ভরসার জায়গা। ও থাকলে আমি অনেকটাই রিল্যাক্স থাকি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম