Logo
Logo
×

খেলা

প্রথম এশিয়ান ক্রিকেটার হিসেবে ইমাদের রেকর্ড

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৭ ডিসেম্বর ২০২৩, ০৩:৫৩ পিএম

প্রথম এশিয়ান ক্রিকেটার হিসেবে ইমাদের রেকর্ড

ইমাদ ওয়াসিম।

গত মাসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ইমাদ ওয়াসিম। অবসরের কারণ হিসেবে মনে করা হচ্ছে, অনেক দিন ধরে পাকিস্তান দলে সুযোগ না পাওয়া।  

তবে অবসরের পর এখন তার পুরো মনোযোগ ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে। তেমনি এক টুর্নামেন্ট বিগ ব্যাশে খেলতে নেমে একটি রেকর্ড গড়েছেন পাকিস্তানের সাবেক এ অলরাউন্ডার। 

এশিয়ার প্রথম ক্রিকেটার হিসেবে এক পঞ্জিকাবর্ষে স্বীকৃত টি-টোয়েন্টিতে ১০০০ রান ও ৫০ উইকেট নেওয়ার কীর্তি গড়েছেন ইমাদ। এশিয়া মহাদেশে তারকা অলরাউন্ডারের অভাব না হলেও তার আগে কেউ-ই এই রেকর্ড গড়তে পারেননি। 

সিডনি সিক্সার্সের বিপক্ষে ১৪ রানের ইনিংস খেলার পথে রেকর্ডটি গড়েছেন মেলবোর্ন স্টারসের অলরাউন্ডার। সব মিলিয়ে চতুর্থ খেলোয়াড় হিসেবে এই মাইলফলক ছুঁয়েছেন ৩৫ বছর বয়সি অলরাউন্ডার। 

ইমাদের আগে এই রেকর্ড গড়েছেন কাইরন পোলার্ড, আজহার মাহমুদ ও আন্দ্রে রাসেল। ২০১০ সালে প্রথম ক্রিকেটার হিসেবে ডাবলসের রেকর্ডটি গড়েন ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার পোলার্ড। তার পরেই রেকর্ডটি গড়েন আজহার। 

২০১২ সালে রেকর্ডটি ইংল্যান্ডের নাগরিকত্ব নিয়ে গড়েন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার। আর ইমাদের আগে সর্বশেষ ২০১৬ সালে কীর্তিটি গড়েছিলেন আরেক ক্যারিবিয়ান অলরাউন্ডার আন্দ্রে রাসেল।
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম