Logo
Logo
×

খেলা

বিশ্বকাপ হারের যন্ত্রণায় এখনো কাতর রোহিত

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৫ ডিসেম্বর ২০২৩, ১০:৩৫ পিএম

বিশ্বকাপ হারের যন্ত্রণায় এখনো কাতর রোহিত

গত মাসে ভারতে শেষ হওয়া ক্রিকেট বিশ্বকাপের ১৩তম আসরের শুরু থেকে অবিশ্বাস্য পারফরম্যান্স করে ভারত। 

অস্ট্রেলিয়াকে হারিয়ে বিশ্বকাপ মিশন শুরু করা রোহিত শর্মার নেতৃত্বাধীন দলটি অপরাজিত হিসেবেই ফাইনালে উঠে; কিন্তু ফাইনালে সেই অস্ট্রেলিয়ার বিপক্ষে হেরে ট্রফি হাতছাড়া করে বিরাট কোহলিরা। 

ঘরের মাঠে বিশ্বকাপ জয়ের সব মঞ্চ তৈরি করেও শেষপর্যন্ত শিরোপা জিততে পারেনি ভারত। ফাইনালের আগে যে দলটি একটি ম্যাচেও হার দেখেনি তারাই কিনা শিরোপার লড়াইয়ে হেরে কান্নায় ভেঙে পড়ে। সেই হারের যন্ত্রণা এখনো কাতরাচ্ছে ভারতীয় ক্রিকেটারদের। 

আগামীকাল মঙ্গলবার থেকে দক্ষিণ আফ্রিকার সেঞ্চুরিয়নে বক্সিং ডে টেস্টে খেলবে ভারত। তার আগে ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা বলেন, আমরা এত পরিশ্রম করেছি। বড় কিছু অর্জন তো আমাদের প্রাপ্য। অবশ্যই আমরা যদি এখানে জিততে পারি, সেটা বড় ব্যাপার হবে। তবে বিশ্বকাপ ক্ষত মেটানো যাবে কিনা, সেই বিষয়ে নিশ্চিত নই। কারণ বিশ্বকাপ হলো বিশ্বকাপই।

রোহিত আরও বলেন, বিশ্বকাপে যেভাবে আমরা ফাইনাল পর্যন্ত খেলেছি, সবার প্রত্যাশা ছিল আরও এক ইঞ্চি যেন এগোতে পারি। তবে দুর্ভাগ্য আমরা সেটা পারিনি। বিশ্বকাপ ফাইনালে হার হজম করা ভীষণ কষ্টের ছিল। আমরা যখন দশটা ম্যাচ দেখি, আর অবশ্যই ফাইনাল… সেটা আমরা করতে পারিনি। তবে এ বিষয়ে ভাবনাচিন্তা করে কোনো বিষয়ে আঙুল তুলে ব্যর্থতার ইতিবৃত্ত তুলে ধরা সম্ভব নয়।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম