Logo
Logo
×

খেলা

ধাক্কা মেরে পাশে সরিয়ে দেওয়া মোস্তাফিজকে ৮ বছর পর কাছে টেনে নিলেন ধোনি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২০ ডিসেম্বর ২০২৩, ০৬:১৩ পিএম

ধাক্কা মেরে পাশে সরিয়ে দেওয়া মোস্তাফিজকে ৮ বছর পর কাছে টেনে নিলেন ধোনি

২০১৫ সালের বিশ্বকাপের পর বাংলাদেশ সফরে এসেছিল ভারত। সেই সিরিজেই আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটে অভিষেক হয় মোস্তাফিজুর রহমানের। সিরিজের প্রথম ওয়ানডেতে ভারত ৭৯ রানে হেরে গিয়েছিল। সেই ম্যাচে ৯.১ ওভার বল করে ৫০ রানে ৫ উইকেট নিয়ে ভারতকে গুঁড়িয়ে দিয়েছেন তরুণ পেসার মোস্তাফিজ। 

সেই ম্যাচে ব্যাটিংয়ের একপর্যায়ে রান নিতে গিয়ে তার সঙ্গে ধাক্কা লেগে যায় ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির। সেই ধাক্কায় হাল্কা ইনজুরিতে মাঠের বাইরে চলে যেতে হয় মোস্তাফিজকে। অবশ্য পুনরায় মাঠে ফিরে ৫ বলে ৩ উইকেট নিয়ে ভারতকে গুঁড়িয়ে দিতে কার্যকরী ভূমিকা রেখেছিলেন। 

সেই ধাক্কা নিয়ে অনেকেই বলেছেন, ধোনি ইচ্ছা করেই মোস্তাফিজকে ধাক্কা মেরেছেন। কারণ দল পরাজয়ের পথে থাকায় তিনি হতাশায় ভুগছিলেন। এ ঘটনা নিয়ে সেই সময় প্রচুর আলোচনাও হয়েছিল। বিশেষ করে ‘ক্যাপ্টেন কুল’ এমন কাজ করতে পারেন, সেটা ক্রিকেটবোদ্ধাদের ধারণার বাইরে ছিল। সেই ঘটনায় ধোনির ম্যাচ ফির ৭৫ শতাংশ জরিমানাও করা হয়েছিল।

সেই ঘটনার পর ভারতীয় গণমাধ্যমগুলো ধোনির তীব্র সমালোচনা করেছিল। দ্য টাইমস অব ইন্ডিয়া লিখেছিল- ‘এটা অবশ্যই অখেলোয়াড়োচিত একটি আচরণ।’

আনন্দবাজার পত্রিকা লিখেছিল- ‘মোস্তাফিজকে ধাক্কা দিয়েছিলেন ধোনি, আর মোস্তাফিজুর ফিরে এসে ভারতকেই ম্যাচ থেকে ধাক্কা মেরে বের করে দিলেন।’

সেই ধাক্কার ৮ বছর পর বাংলাদেশ দলের তারকা পেসারকে এবার বুকে টেনে নিলেন মহেন্দ্র সিং ধোনি। আইপিএলের আসন্ন ১৭তম আসরের নিলাম হয়ে গেল গতকাল মঙ্গলবার। দুবাইয়ে অনুষ্ঠিত নিলামে মোস্তাফিজকে ভিত্তি মূল্য ২ কোটি রুপিতেই দলে নিয়েছে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন চেন্নাই সুপার কিংস।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম