Logo
Logo
×

খেলা

ভারতের অধিনায়ককে ‘জুতা দেখিয়ে’ বিতর্কে শামসি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০২৩, ০৫:০০ পিএম

ভারতের অধিনায়ককে ‘জুতা দেখিয়ে’ বিতর্কে শামসি

ভারতের অধিনায়ক সূর্যকুমার যাদবকে ‘জুতা দেখিয়ে’ বিতর্কিত তাবরিজ শামসি। গতকাল মঙ্গলবার সূর্যকুমার যাদবকে আউট করে জুতা হাতে তুলে নিয়ে সেলিব্রেশন করেন দক্ষিণ আফ্রিকার তারকা স্পিনার তাবরিজ শামসি।

এই ঘটনার পর থেকেই সামাজিক যোগাযোগের মাধ্যম সোশ্যাল মিডিয়ায় বিতর্ক শুরু হয়। বিতর্ক দেখে শেষ পর্যন্ত তাবরিজ শামসি টুইট করতে বাধ্য হন।

তিনি লিখেন, ‘এটা একটা মজার সেলিব্রেশন। যা অনেক কচি-কাঁচারা উপভোগ করে। এতে ব্যাটসম্যানকে অসম্মানের কিছু নেই। এর আগেও এমন সেলিব্রেশনের ব্যাখ্যা আমি দিয়েছি। আমাকে যারা এনিয়ে গালিগালাজ করছেন তারা নিজেরা নিজেদের দেশের ক্রিকেট সমর্থকদের নাম খারাপ করছেন- চিয়ার্স।’

মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার সেন্ট জর্জ পার্কে টস হেরে প্রথমে ব্যাট করে নির্ধারিত ১৯.৩ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৮০ রান করে ভারত। দলের হয়ে ৩৯ বলে ৯টি চার আর দুটি ছক্কার সাহায্যে সর্বোচ্চ ৬৮ রানের বিধ্বংসী ইনিংস খেলে অপরাজিত থাকেন রিংকু সিং। এছাড়া ৩৬ বলে ৫টি চার আর ৩টি ছক্কার সাহায্যে ৫৮ রান করেন অধিনায়ক সূর্যকুমার যাদব। ২০ বলে ২৯ রান করেন তিলক ভার্মা।

বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ১৫ ওভারে ১৫২ রানের টার্গেট তাড়া করতে নেমে ৭ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় দক্ষিণ আফ্রিকা। এই জয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ১-০তে এগিয়ে গেল স্বাগতিকরা। সিরিজের প্রথম ম্যাচটি বৃষ্টি কারণে পরিত্যক্ত হয়। আগামীকাল বৃহস্পতিবার জোহানেসবার্গে সিরিজের শেষ ম্যাচে মুখোমুখি হবে ভারত-দক্ষিণ আফ্রিকা। 

সূর্যকুমার যাদবের আউট ম্যাচের টার্নিং পয়েন্ট হয়ে দাঁড়ায়। ভারত ৫৫ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে গেলে দলের হাল ধরেন সূর্যকুমার ও রিঙ্কু সিং। আগ্রাসী ব্যাটিংয়ে দুজনে ৭০ রানের জুটি গড়েন।

সূর্যকুমার যাদব ব্যাটিংয়ে থাকাকালীন সময়ে মনে হচ্ছিল ভারত রানের পাহাড় গড়তে যাচ্ছে। সেই সময়ে তাবরিজ শামসি সূর্যকুমারকে আউট করে বুনো উল্লাসে মেতে ওঠেন। ৪ ওভারে মাত্র ১৮ রানে এক উইকেট শিকার করে ম্যাচ সেরা হন শামসি। 

খেলা শেষে শামসি বলেন, ‘এই সেলিব্রেশন অনেকদিন বন্ধ করে দিয়েছিলাম। তবে বাচ্চারা আমাকে বারবার এই সেলিব্রেশনের কথা বলে। ওদেরকে হতাশ করতে চাইনি। ভারতের বিপক্ষে চাপের মুখে পারফর্ম করতে পারাটা স্পেশ্যাল।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম