Logo
Logo
×

খেলা

পার্থ টেস্টের একাদশ ঘোষণা করল অস্ট্রেলিয়া-পাকিস্তান

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৩ ডিসেম্বর ২০২৩, ০২:৫৪ পিএম

পার্থ টেস্টের একাদশ ঘোষণা করল অস্ট্রেলিয়া-পাকিস্তান

পাকিস্তানের বিপক্ষে টেস্ট একাদশ ঘোষণা করল স্বাগতিক অস্ট্রেলিয়া। ট্র্যাভিস হেডকে সহ-অধিনায়ক করা হয়েছে। অপরদিকে পাকিস্তানের অধিনায়ক হিসেবে প্রথমবার দায়িত্ব পেলেন শান মাসুদ। এ ছাড়া পাকিস্তান দলে টেস্ট অভিষেক হতে যাচ্ছে অলরাউন্ডার আমির জামাল ও ডানহাতি ফাস্টবোলার খুররাম শাহজাদের।

আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ সিরিজে তিন ম্যাচ সফরের প্রথম ম্যাচে আগামীকাল পার্থ স্টেডিয়ামে মুখোমুখি হবে এ দুই দল। বাংলাদেশ সময় সকাল ৮টা ২০ মিনিটে শুরু হবে ম্যাচটি।

টিম পেইনের অধিনায়কত্বের সময়ের পর এখন আবারও সহ-অধিনায়ক হিসেবে দেখা যাবে হেডকে। তার নেতৃত্বের ক্ষমতা এবং দলের ওপর তার অবদানের কথা চিন্তা করেই তাকে এই পদ দেওয়া হয়েছে বলে জানায় বোর্ড।

অজি দুই ওপেনার হিসেবে দেখা যাবে ওয়ার্নার ও খাজাকে। মিডল অর্ডারে বরাবরের মতোই লাবুশেন, স্মিথ ও মার্শকে দেখা যাবে। তাদের সঙ্গে আছে সহ-অধিনায়ক হেড। স্পিন বিভাগের মূল দায়িত্ব পালন করবেন অভিজ্ঞ নাথান লায়ন, অ্যাশেজের পর চোট থেকে ফিরে এসেছেন তিনি। এ ছাড়া পেস বোলার হিসেবে অধিনায়ক কামিন্সের সঙ্গে স্টার্ক ও হ্যাজেলউড তো আছেনই।

সম্প্রতি ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে আত্মপ্রকাশ এবং এশিয়ান গেমসে প্রতিনিধিত্ব করেছিলেন জামাল। পেসার খুররামের জন্য এটিই প্রথমবার দেশের বাইরের সফর।

প্রায় এক বছর পর টেস্ট ক্রিকেটে ফিরছেন অলরাউন্ডার ফাহিম আশরাফ। সাবেক অধিনায়ক বাবর আজমকে তার চার নম্বর ব্যাটিং পজিশনেই দেখা যাবে। আবরার আহমেদ ইনজুরির কারণে ছিটকে যাওয়ায় স্পিন দায়িত্ব পেয়েছেন সালমান আঘা।

এ ছাড়া পেস বোলিং লাইনআপের নেতৃত্ব বরাবরের মতোই আছেন শাহিন আফ্রিদি, তাকে সমর্থন করবেন ফাহিম আশরাফ।

পাকিস্তানের বিপক্ষে শক্তিশালী দল নিয়েই মাঠে নামবে অজিরা। ঘরের মাঠে প্রথম টেস্টে জয় তুলে নিয়ে প্রভাব বিস্তার করতেই চাইবেন প্যাট কামিন্সরা। অপরদিকে তাদের বাধা দিতে প্রস্তুত আছেন সফরকারীরা।

অস্ট্রেলিয়া একাদশ
ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, মার্নাস লাবুশেন, স্টিভ স্মিথ, ট্র্যাভিস হেড, মিচেল মার্শ, অ্যালেক্স ক্যারি, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স (অধিনায়ক), নাথান লায়ন ও জশ হ্যাজেলউড।

পাকিস্তান একাদশ
ইমাম-উল-হক, আবদুল্লাহ শফিক, শান মাসুদ (অধিনায়ক), বাবর আজম, সৌদ শাকিল, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক), সালমান আলী আঘা, ফাহিম আশরাফ, শাহিন আফ্রিদি, আমির জামাল ও খুররাম শাহজাদ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম