Logo
Logo
×

খেলা

প্রতিপক্ষ খেলোয়াড়কে মারতে যাওয়ায় নিষিদ্ধ হলেন রাজা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৯ ডিসেম্বর ২০২৩, ০৯:১৮ পিএম

প্রতিপক্ষ খেলোয়াড়কে মারতে যাওয়ায় নিষিদ্ধ হলেন রাজা

আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচে আইরিশ তারকা কার্টিস ক্যাম্ফারকে ব্যাট দিয়ে মারতে গিয়ে বিপদে পড়েছেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা।

আচরণবিধি ভঙ্গের কারণে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল এই অলরাউন্ডারকে দুই ম্যাচ নিষিদ্ধ করেছে। শুধু দুই ম্যাচ নিষিদ্ধ করাই নয় সিকান্দার রাজার ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে।

সিকান্দার রাজাকে দেওয়া হয়েছে দুটি ডিমেরিট পয়েন্ট। দুই ডিমেরিট পয়েন্ট পাওয়ায় রাজার মোট ডিমেরিট পয়েন্ট দাঁড়িয়েছে চারে। ২৪ মাসের মধ্যে চার ডিমেরিট পয়েন্ট পাওয়ায় দুই ম্যাচ নিষিদ্ধ হয়েছেন রাজা।

একই সাথে আয়ারল্যান্ডে দুই তারকা ক্যাম্ফার ও জশ লিটলকে ম্যাচ ফির ১৫ শতাংশ জরিমানা করা হয়েছে। দুজনই পেয়েছেন ১ ডিমেরিট পয়েন্ট, যেটা ২৪ মাসের মধ্যে প্রথমবার।

সিকান্দার রাজার অবর্তমানে তিন ম্যাচ সিরিজের বাকি দুই খেলায় জিম্বাবুয়ে দলকে নেতৃত্ব দেবেন শন উইলিয়ামস।

সিকান্দার রাজা আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ম্যাচে অলরাউন্ড পারফর্ম করেছেন। ২৮ রানে ৩ উইকেট  শিকারের পাশাপাশি ব্যাট হাতে ৬৫ রান সংগ্রহ করে ম্যাচসেরা হন। 

ঘটনার সূত্রপাত জিম্বাবুয়ের ইনিংসের ১৪তম ওভারে। রাজার সঙ্গে তখন ক্রিজে ছিলেন অভিষিক্ত ব্রায়ান বেনেট, বোলিংয়ে জশ লিটল। সেই ওভারে লিটল রাজাকে বারবার স্লেজিং করছিলেন। প্রথম ৪ বল পর্যন্ত রাজা চুপচাপই ছিলেন। কিন্তু পঞ্চম বলে সিঙ্গেল নেওয়ার পথে লিটল মাঝে এসে দাঁড়ালে রেগে যান রাজা। এ নিয়ে দুজনের মধ্যে বাগ্‌বিতণ্ডা শুরু হয়। 

এ সময় সতীর্থ লিটলের হয়ে রাজার সঙ্গে তর্ক জুড়ে দিতে ছুটে আসেন ক্যাম্ফার। এতেই মেজাজ হারিয়ে ব্যাট হাতে ক্যাম্ফারের দিকে তেড়ে যান জিম্বাবুয়ে অধিনায়ক। তাকে থামাতে ছুটে আসতে হয় দুই অনফিল্ড আম্পায়ার ফরস্টার মুটিজওয়া ও আইনো চাবিকে। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম