Logo
Logo
×

খেলা

গ্লেন ম্যাক্সওয়েলের স্বপ্ন টেস্ট ফেরা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০২৩, ১০:০২ পিএম

গ্লেন ম্যাক্সওয়েলের স্বপ্ন টেস্ট ফেরা

বিস্ফোরক ব্যাটিংয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে নিজেকে অন্য উচ্চতায় নিয়ে গেলেও অস্ট্রেলিয়ার টেস্ট দলে কখনো থিতু হতে পারেননি গ্লেন ম্যাক্সওয়েল। এই তারকা অল রাউন্ডারের টেস্ট ক্যারিয়ার থমকে আছে সাত ম্যাচে।

সবশেষ টেস্ট খেলেছেন তিনি ২০১৭ সালে বাংলাদেশের বিপক্ষে। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে তার যে চাহিদা তাতে চাইলেই আনুষ্ঠানিকভাবে টেস্টকে বিদায় জানিয়ে দিতে পারেন ৩৫ বছর বয়সি ম্যাক্সওয়েল। কিন্তু সেটা না করে এই বয়সেও তিনি অস্ট্রেলিয়ার টেস্ট দলে ফেরার স্বপ্ন দেখছেন। তবে এখনই নয়। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন শিল্পের বর্তমান চক্রের শেষ সিরিজ খেলতে ২০২৫ সালের শুরুতে শ্রীলংকা সফরে যাবে অস্ট্রেলিয়া।

উপমহাদেশে বরাবর ভালো করায় এই সিরিজ দিয়ে টেস্টে ফিরতে চান ম্যাক্সওয়েল। বলেছেন, ‘অস্ট্রেলিয়া এখন টেস্টের বিশ্ব চ্যাম্পিয়ন। তারা দুর্দান্ত ক্রিকেট খেলছে। টেস্ট দলে খুব বেশি জায়গা ফাঁকা নেই, বিশেষ করে ঘরের মাঠে খেলা হলে। কিন্তু আমি জানি, উপমহাদেশে কোনো সফর হলে দলের হয়ে কোনো ভ‚মিকা পালন করতে আমি সত্যিকারের বিকল্প হতে পারি। মনে হয় না যে, ২০২৫ সালের আগে উপমহাদেশে আর কোনো সফর আছে। তাই আমি পরিশ্রম করে যাব। আশা করি, ওই সময়ে সুযোগ পাব।’
 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম