Logo
Logo
×

খেলা

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে উদ্বেগ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০২৩, ১০:১১ পিএম

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে উদ্বেগ

২০২৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে উদ্বিগ্ন আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি)। প্রতিযোগিতার ছয় মাস আগে ম্যাচ আয়োজনের দায়িত্ব ছেড়ে দিল আয়োজক দেশ ডমিনিকা।

সেই দেশের সরকার জানিয়েছে, তারা ২০২৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের কোনো ম্যাচ আয়োজন করতে পারবে না। আগামী বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রে। কয়েকটি ম্যাচ হওয়ার কথা ছিল ক্যারিবীয় দ্বীপপুঞ্জের দেশ ডমিনিকায়। তারাই বিশ্বকাপের ম্যাচ আয়োজনের দায়িত্ব নিতে চাইছে না। 

ডমিনিকা সরকারের যুব সংস্কৃতি ক্রীড়া এবং কমিউনিটি উন্নয়ন মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, আইসিসির বেঁধে দেওয়া সময়ের মধ্যে স্টেডিয়াম উন্নয়নের কাজ শেষ করতে পারবে না তারা।

ওয়েস্ট ইন্ডিজের সাতটি দ্বীপ দেশে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচগুলো হওয়ার কথা ছিল। ডমিনিকার উইন্ডসর পার্ক ছিল অন্যতম ভেন্যু। কিন্তু নির্দিষ্ট সময়ের মধ্যে স্টেডিয়ামের উন্নয়নের কাজ শেষ করা সম্ভব হবে না বলে জানানো হয়েছে। 

ডমিনিকা সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, ‘উইন্ডসর পার্ক স্পোর্টস স্টেডিয়াম এবং বেঞ্জামিন পার্কে একাধিক উন্নয়নমূলক কাজ চলছে। ম্যাচ ও অনুশীলনের পিচের উন্নয়নের কাজ চলছে। স্টেডিয়ামের সার্বিক উন্নয়নের কাজ করা হচ্ছে। নতুন কয়েকটি পিচ তৈরি করা হচ্ছে। বিভিন্ন কাজের ঠিকাদাররা কাজ শেষ করার জন্য যে সময় চেয়েছেন, তাতে আইসিসির দেওয়া নির্দিষ্ট সময়ের মধ্যে স্টেডিয়াম বিশ্বকাপের জন্য প্রস্তুত করা সম্ভব হবে না। তাই আমরা ২০২৪ বিশ্বকাপের ম্যাচ আয়োজন না করার সিদ্ধান্ত নিয়েছি।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম