Logo
Logo
×

খেলা

ম্যাথুসের হ্যাটট্রিকে শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় 

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৯ নভেম্বর ২০২৩, ০৭:১১ পিএম

ম্যাথুসের হ্যাটট্রিকে শ্বাসরুদ্ধকর ম্যাচে জয় 

শ্রীলংকার সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুসের হ্যাটট্রিকে শ্বাসরুদ্ধকর ম্যাচে নর্দার্ন ওয়ারিয়র্সের অবিশ্বাস্য জয়। 

মঙ্গলবার রাতে আবুধাবির জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে আবুধাবি টি-টেন লিগের নতুন মৌসুমের দ্বিতীয় ম্যাচে মুখামুখি হয় নর্দার্ন ওয়ারিয়র্স বনাম মরিসভিল স্যাম্প আর্মি। 

এদিন টস হেরে প্রথমে ব্যাট করে ৬০ বলে ৫ উইকেটে ১০৩ রান করে নর্দার্ন ওয়ারিয়র্স। দলের হয়ে মাত্র ১৫ বলে দুই চার আর ৩ ছক্কায় ৩৬ রানের অনবদ্য ইনিংস খেলেন নিউজিল্যান্ডের তারকা ব্যাটসম্যান কলিন মুনারো। ২ বল খেলে রানের খাতা খুলতে পারেননি অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস।

১০৪ রানের টার্গেট তাড়া করতে নেমে জয়ের পথেই ছিল স্যাম্প আর্মি। শেষ ওভারে মইন আলীর নেতৃত্বাধীন দলটির প্রয়োজন ছিল ২০ রান। হাতে ছিল ৫ উইকেট। উইকেটে ছিলেন মঈন আলি। 

ইনিংসের একিবারে শেষ ওভারে ম্যাথুস বোলিং করতে এসে প্রথম বলেই ওয়াইড দেন। ঠিক পরের ডেলিভারিতে আউট করেন মঈন আলীকে। ২৩ বলে ২ চার আর ২ ছক্কায় ৩৭ রান করে ফেরেন ইংল্যান্ডের এই অলরাউন্ডার। 

মঈনের উইকেট শিকারের পর ওভারের দ্বিতীয় ও তৃতীয় বলে ম্যাথুস আউট করেন বাসিল হামিদ ও কাইস আহমেদকে। শেষ পর্যন্ত ৮ উইকেটে ৯৪ রানে থেমে যায় স্যাম্প আর্মির ইনিংস। ৯ রানের রুদ্ধশ্বাস জয়ে টি-টেনের নতুন মৌসুম শুরু করল নর্দার্ন ওয়ারিয়র্স। দলের জয়ে ২ ওভারে ১৯ রানে ৩ উইকেট নেন ম্যাথুস। 

ভারতে সদ্য শেষ হওয়া বিশ্বকাপে বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচে ম্যাথুসকে ‘টাইমড আউট’ করে হইচই ফলে দেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। আন্তর্জাতিক ক্রিকেটে সেটাই ছিল টাইমড আউটের প্রথম ঘটনা। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম