Logo
Logo
×

খেলা

উইলিয়ামসনের অনবদ্য সেঞ্চুরি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৯ নভেম্বর ২০২৩, ০৪:২১ পিএম

উইলিয়ামসনের অনবদ্য সেঞ্চুরি

কেন উইলিয়ামসনের অনবদ্য সেঞ্চুরি। ক্যারিয়ারের ৯৫তম টেস্টের ১৬৫তম ইনিংসে ২৯তম সেঞ্চুরি হাঁকালেন তিনি। এর আগে ওয়ানডে ক্রিকেটে ১৬৫ ম্যাচে ১৩টি সেঞ্চুরি করেন নিউজিল্যান্ডের সাবেক এই অধিনায়ক। 

উইলিয়াসমনের সেঞ্চুরিতে বাংলাদেশের বিপক্ষে সিলেট টেস্টের প্রথম ইনিংসের দ্বিতীয় দিনেই লিড নেওয়ার পথে নিউজিল্যান্ড।

মঙ্গলবার সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হওয়া দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে টস জিতে প্রথমে ব্যাট করে বাংলাদেশ। আগে ব্যাট করতে নেমে গ্লেন ফিলিপসের অফ স্পিনে বিভ্রান্ত হয়ে ৩১০ রানে অলআউট হয় নাজমুল হোসেন শান্তর নেতৃত্বাধীন দলটি।

দলের হয়ে সর্বোচ্চ ৮৬ রান করেন ওপেনার মাহমুদুল হাসান জয়। ৩৭ রান করে করেন সাবেক অধিনায়ক মুমিনুল হক সৌরভ ও বর্তমান অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। নিউজিল্যান্ডের হয়ে গ্লেন ফিলিপস ৪ উইকেট শিকার করেন। ২টি করে উইকেট নেন কাইল জেমিসন ও এজাজ প্যাটেল।

বাংলাদেশের করা ৩১০ রানের জবাবে আজ বুধবার দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে তাইজুল ইসলাম ও মেহেদি হাসান মিরাজের স্পিনে বিভ্রান্ত হয়ে ৪৪ রানে দুই ওপেনারের উইকেট হারায় নিউজিল্যান্ড।

দলীয় ৯৪ রানে তৃতীয় ব্যাটসম্যান হিসেবে হেনরি নিকোলসকে ফেরান পেসার শরিফুল। দলীয় ১৬৪ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে তাইজুল ইসলামের দ্বিতীয় শিকার হয়ে ৪১ রানে ফেরেন ড্যারেন মিচেল। দলীয় ১৭৫ রানে পঞ্চম ব্যাটসম্যান হিসেবে ফেরেন টম বান্ডেল।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম