Logo
Logo
×

খেলা

‘বাবর আজমের প্রতি অবিচার করা হয়েছে’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৮ নভেম্বর ২০২৩, ০৫:২০ পিএম

‘বাবর আজমের প্রতি অবিচার করা হয়েছে’

পাকিস্তানের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা ব্যাটসম্যান বাবর আজম। আন্তর্জাতিক ক্রিকেটে ধারাবাহিক পারফর্ম করে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন তিনি। 

মাত্র ৮ বছরের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারে পাকিস্তানের হয়ে চতুর্থ সর্বোচ্চ ৩১টি সেঞ্চুরির সাহায্যে পঞ্চম সর্বোচ্চ ১২ হাজার ৯৮৬ রান করেছেন বাবর।

পাকিস্তানের হয়ে ১৬ বছর ক্রিকেট খেলে রেকর্ড ২০ হাজার ৫৪১ রান করেন ইনজামাম-উল-হক। আর কয়েক বছর ক্রিকেট খেললেই কিংবদন্তি ইনজামামকে ছাড়িয়ে নতুন উচ্চতায় পৌঁছে যাবেন বাবর আজম।

ধারাবাহিক পারফর্ম করার কারণে ক্রিকেট বিশ্লেষকরা বাবর আজমকে ভারতীয় কিংবদন্তি বিরাট কোহলির সঙ্গে তুলনা করছেন। 

বিশ্বকাপের চলতি আসরে সেমিফাইনালের আগেই বিদায় নেয় পাকিস্তান। যে কারণে বাবর আজমের নেতৃত্বাধীন দলকে নিয়ে ঘরে-বাইরে কঠোর সমালোচনা হচ্ছে। সেই সমালোচনার কারণে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান জাকা আশরাফের সঙ্গে দেখা করে গত বৃহস্পতিবার অধিনায়কত্ব ছেড়ে দেন বাবর আজম।

বাবর আজমের অধিনায়কত্ব ছাড়া প্রসঙ্গে পাকিস্তানের সাবেক তারকা ক্রিকেটার শোয়েব আখতার বলেন, ‘বাবর আজমের সঙ্গে যে আচরণ করা হয়েছে তা অন্যায়। আমি স্পষ্ট করে বলছি, এত অল্প সময়ের মধ্যে তাকে টেস্ট দলের অধিনায়কত্ব থেকে সরানো উচিত হয়নি। যদিও সে বলেছিল যে, সে সব ফরম্যাটের অধিনায়কত্ব চায় না, বোর্ড তাকে টেস্ট ম্যাচে নেতৃত্ব দেওয়ার জন্য জোর করেছে। তবুও তাকে বহিষ্কার করা উচিত ছিল না।’

ক্রিকেট ইতিহাসের সবচেয়ে দ্রুত গতির এই তারকা পেসার আরও বলেন, ‘পিসিবির উচিত ছিল বাবরকে আরও দেড় মাস সময় দেওয়া। কিন্তু বোর্ড তা করেনি। আমি যদি বোর্ডে থাকতাম তাহলে বাবরকে এই মাস সময় দিতাম এবং তারপরে একটি নতুন কৌশল নিয়ে কাজ করতাম।’

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম