Logo
Logo
×

খেলা

বিশ্বকাপ ফাইনালের দিনে তারার হাট বসছে আহমেদাবাদে

Icon

অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ নভেম্বর ২০২৩, ১০:৪১ পিএম

বিশ্বকাপ ফাইনালের দিনে তারার হাট বসছে আহমেদাবাদে

আর এক ম্যাচের অপেক্ষা। আগামী রোববার আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে ফাইনালের মধ্য দিয়ে পর্দা নামবে ত্রয়োদশ ওয়ানডে বিশ্বকাপের। ঘরের মাঠের বিশ্বকাপে শিরোপার জন্য লড়বে স্বাগতিক দল। জাঁকজমক থাকবে না তা কিভাবে হয়? ভারতীয় সংবাদমাধ্যমের খবর, ফাইনালের আগে সমাপনী অনুষ্ঠানে থাকবে একাধিক চমক। 

গত ৫ অক্টোবর এই আহমেদাবাদেই ইংল‌্যান্ড বনাম নিউজিল‌্যান্ড ম্যাচ দিয়ে উদ্বোধন হয়েছিল বিশ্বকাপ ক্রিকেটের। কিন্তু সেই ম‌্যাচের আগে কোনো উদ্বোধনী অনুষ্ঠান রাখা হয়নি। পরে গত ১৪ অক্টোবর একই ভেন্যুতে ভারত-পাকিস্তান ম‌্যাচের আগে জমকালো সাংস্কৃতিক অনুষ্ঠান হয়েছিল। যেখানে পারফর্ম করেছিলেন অরিজিৎ সিং, সুনিধি চৌহান, শঙ্কর মহাদেবনরা। ভারতীয় সংবাদমাধ্যমে খবর, ভারত-অস্ট্রেলিয়া বিশ্বকাপ ফাইনালের আগে সমাপ্তি অনুষ্ঠানেও যথেষ্ট জাঁকজমকের ব‌্যবস্থা থাকছে।

বিশ্বকাপ ফাইনাল দেখতে প্রধান অতিথি হিসেবে আহমেদাবাদে উপস্থিত থাকতে পারেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ ছাড়া অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীকেও আমন্ত্রণ জানানো হতে পারে বলে খবর। 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ফাইনালে উপস্থিত থাকতে পারেন।

এছাড়া ফাইনাল দেখতে আমন্ত্রণ জানানো হয়েছে ভারতের দুই বিশ্বকাপজয়ী অধিনায়ক কপিল দেব এবং মহেন্দ্র সিং ধোনিকে। উপস্থিত থাকছেন শচীন টেন্ডুলকারও। ফাইনালের গ‌্যালারিতে সেমিফাইনালের মতোই থাকবেন ভারতীয় অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া। চোটের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন তিনি।

ভারত-পাকিস্তান ম‌্যাচের মতো এবারও সাংস্কৃতিক অনুষ্ঠানের বন্দোবস্ত রাখা হয়েছে। যেখানে পারফর্ম করার কথা বলিউড গায়ক প্রীতম থেকে বিখ‌্যাত ব্রিটিশ গায়িকা দুয়া লিপার। তবে সমাপ্তি অনুষ্ঠানের সেরা আকর্ষণ ভারতের বিমানবাহিনীর ‘সূর্যকিরণ অ‌্যারোবেটিক টিমের’ শো। ‘সূর্যকিরণ অ‌্যারোবেটিক টিম’ দেশটিতে ‘এয়ার শো’ করে থাকে।

বিশ্বকাপ ফাইনাল শুরুর আগে ১০ মিনিট পারফর্ম করবে ‘সূর্যকিরণ অ‌্যারোবেটিক টিম’। যার মহড়াও শুরু হয়ে যাবে আজ থেকে। একে ভারত-অস্ট্রেলিয়া ফাইনাল। তার ওপর এমন বিনোদনী জাঁকজমক। ১৯ নভেম্বরের আহমেদাবাদ এরপর সুপারহিট না হয়ে যায় কোথায়? 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম