Logo
Logo
×

খেলা

ম্যাথুসের ‘টাইমড আউট’ নিয়ে যা বললেন ভারতীয় কোচ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১২ নভেম্বর ২০২৩, ০৮:৩৫ পিএম

ম্যাথুসের ‘টাইমড আউট’ নিয়ে যা বললেন ভারতীয় কোচ

ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি রাহুল দ্রাবিড়। ক্রিকেট থেকে অবসরে কোচিংয়ে ক্যারিয়ার গড়া দ্রাবিড় এখন ভারতের প্রধান কোচ। তার অধীনে অতীতে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জিতেছে। এখন বিশ্বকাপ জয়ের পালা।

ক্রিকেট বিশ্বকাপের চলতি আসরে  রাহুল দ্রাবিড়ের অধীনে অবিশ্বাস্য পারফর্ম করছে ভারত। টুর্নামেন্টের শুরু থেকে ধারাবাহিক ৮ জয়ে সবার আগেই সেমিফাইনাল নিশ্চিত করেছে বিরাট কোহলি-রোহিত শর্মারা। আজ গ্রুপপর্বের শেষ ম্যাচেও নেদারল্যান্ডসের বিপক্ষে জয়ের পথেই রয়েছে ভারত।

ভারতীয় ক্রিকেটের এই কিংবদন্তিকে প্রশ্ন করা হয় বাংলাদেশ-শ্রীলংকা ম্যাচে ঘটে যাওয়া ‘অ্যাঞ্জেলো ম্যাথুসের’ টাইমড আউট হওয়া প্রসঙ্গে। ভারতীয় সাবেক অধিনায়ক রাহুল দ্রাবিড় বলেন, আমরা সবাই ভিন্ন ভিন্ন সৃষ্টি। সবারই নিজস্ব চিন্তাভাবনা আছে। খেলোয়াড়দের ক্ষেত্রেও ব্যাপারটা একই। নির্দিষ্ট একটি পরিস্থিতিতে সবাই ভিন্ন ভিন্ন চিন্তা করে। এখানে সত্যিকার অর্থে শুদ্ধ বা ভুল কিছু নেই। আপনি এটা মেনে নিতে পারেন আবার বিতর্কও করতে পারেন। আইনের ওপর স্থির থাকবেন, নাকি ক্রিকেটীয় চেতনা দেখিয়ে কিছুটা ছাড় দেবেন, সেই বিতর্ক তুলতেই পারেন। এখানে দুই পক্ষেই মত থাকবে।

ভারত-নেদারল্যান্ডস ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে ভারতের কোচ রাহুল দ্রাবিড় বলেন, কেউ একজন ক্রিকেটের নিয়ম মানল, এ জন্য তাকে অভিযুক্ত করতে পারেন না। কারণ, সে আইনে দেখেছে বলেই করেছে। আমি যেটা বলতে চাইছি, আপনি নিজে হয়তো কাজটা করবেন না। আমরাও হয়তো করব না। তবে আইন মানার জন্য কাউকে দোষারোপ করতে পারেন না। কারণ, আইনে সেটা আছে। কে কোনটা বেছে নেবেন, সেটা তার সিদ্ধান্ত।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম