Logo
Logo
×

খেলা

কোহলি প্রসঙ্গে অভিমানী যুবরাজ

সেই চিকু এখন বিরাট কোহলি, অনেক পার্থক্য!

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৯ নভেম্বর ২০২৩, ০৩:৫০ পিএম

সেই চিকু এখন বিরাট কোহলি, অনেক পার্থক্য!

বিরাট কোহলি ও যুবরাজ সিং। ছবি: এনডিটিভি

বিরাট কোহলির সঙ্গে নিজের সম্পর্কের বিষয়ে কথা বলেছেন সাবেক ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিং। কীভাবে প্রাক্তন ভারত অধিনায়ক অনেক বদলে গেছেন; সে বিষয়ে মুখ খুলেছেন তিনি। যা যুবির ভক্ত ও কোহলির ভক্তদের প্রভাবিত করেছে। 

বিরাট কোহলি বর্তমানে চলমান বিশ্বকাপে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক এবং সম্প্রতি তিনি সচিন টেন্ডুলকারের ৪৯তম ওডিআই শতরানের রেকর্ডকে ছুঁয়ে ফেলেছেন। কোহলি যখন ভারতের হয়ে ২০০৮ সালে আত্মপ্রকাশ করেন, তখন যুবরাজ সিং দলে একজন সিনিয়র খেলোয়াড় ছিলেন এবং কোহলিকে তিনি খুব পছন্দ করতেন। সেই যুবক বিরাট কোহলির সঙ্গে তার একটি দুর্দান্ত সম্পর্ক তৈরি হয়েছিল।

হিন্দুস্তান টাইমস বলছে, একটি শো-তে বিরাট কোহলির সঙ্গে তার বর্তমান সম্পর্ক নিয়ে মুখ খুলেছেন যুবরাজ সিং। এ বিষয়ে কথা বলতে গিয়ে যুবরাজ সিং জানিয়েছেন যে, বর্তমান দিনগুলোতে বিরাট কোহলির সঙ্গে তার খুব বেশি যোগাযোগ নেই, মূলত কোহলির ব্যস্ততার কারণেই। 

তিনি জানিয়েছেন, কোহলি তার ব্যক্তিত্বের পরিবর্তনের উপর জোর দিয়েছেন এবং বছরের পর বছর ধরে নিজেকে অনেক পরিবর্তন করেছেন। যুবরাজ সিং ছোট কোহলিকে স্নেহের সঙ্গে ‘চিকু’ বলতেন এবং তাকে সেভাবেই দেখতেন। আসলে বিরাট কোহলির ডাকনাম হলো চিকু, যা তাকে তার প্রথম ক্রিকেটের দিনগুলিতে দেওয়া হয়েছিল। তবে ভারতের প্রাক্তন ক্যাপ্টেন যে বর্তমানে চিকু থেকে বিরাট কোহলি হয়ে গেছেন সেটি মেনে নিয়েছেন যুবরাজ সিং।

ইউটিউবের একটি শো-তে যখন অ্যাঙ্কর জিজ্ঞেস করেন যে, ‘বর্তমানে আপনি কি বিরাট কোহলির সঙ্গে কথা বলেন?’ এর উত্তর দিতে গিয়ে কিছুটা ভাবুক হয়ে যান যুবরাজ সিং। তিনি বলেন, ‘আসলে না, কারণ সে ব্যস্ত, আমি তাকে খুব একটা বিরক্ত করি না।’

আসলে যুবরাজ সিংকে তার ও বিরাট কোহলির সঙ্গে সম্পর্ক নিয়ে প্রশ্ন করেছিলেন শো-এর অ্যাঙ্কর রণবীর। এই প্রশ্নে যুবরাজ সিং বলেন, ‘তরুণ বিরাট কোহলির নাম ছিল চিকু, আজকের চিকু-এর নাম বিরাট কোহলি, অনেক পার্থক্য আছে।’ 

তিনি এই বক্তব্যটিতে উল্লেখ করেছেন যে কোহলি যখন যুবক ছিলেন, তিনি তার বন্ধুদের সঙ্গে অনেক মজা করতেন, তবে তিনি যখন বড় হতে শুরু করেছিলেন তখন তিনি বদলাতে শুরু করেন। যুবরাজের মতে, বিরাট কোহলি বর্তমানে একজন ভিন্ন ব্যক্তি হয়ে উঠেছেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম