Logo
Logo
×

খেলা

ম্যাথুসের বিতকির্ত আউট, যা বললেন সাকিব

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৬ নভেম্বর ২০২৩, ১১:৩৪ পিএম

ম্যাথুসের বিতকির্ত আউট, যা বললেন সাকিব

বিশ্বকাপের ১৩তম আসরের ৩৮তম ম্যাচে সোমবার মুখোমুখি হয় বাংলাদেশ-শ্রীলংকা। এদিন ১৯৯৬ সালের বিশ্ব চ্যাম্পিয়নদের ৩ উইকেটে হারিয়ে ২০২৫ সালে পাকিস্তানে অনুষ্ঠিতব্য চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার পথে এক ধাপ এগিয়ে গেল বাংলাদেশ। পয়েন্ট টেবিলের সেরা আটে থেকে বিশ্বকাপ শেষ করতে পারলে চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সুযোগ পাবে সাকিবরা। 

এদিন শ্রীলংকা ম্যাচে দলটির সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুসকে টাইম আউট করতে আবেদন করেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব। তার আবেদনে সাড়া দিয়ে আউটের সিদ্ধান্ত দেন আম্পায়ার। যা ক্রিকেটের দেড়শো বছরের ইতিহাসে বাজে নজির। 

খেলা শেষে এ ব্যাপারে সাকিব বলেন, আমাদের এক ফিল্ডার আমার কাছে এসে বললেন, আমি যদি আবেদন করি, তিনি আউট হয়ে যাবেন। আম্পায়ার আমাকে জিজ্ঞেস করলেন, আমি সিরিয়াস কিনা। এটা আইনে আছে; আমি জানি না এটা ঠিক না ভুল। আমার মনে হচ্ছিল আমি যুদ্ধে আছি। আমার যা করার ছিল, আমি তাই করেছি। বিতর্ক হবেই। এটার কারণে আমাদের জয়ে যে সাহায্য হয়েছে তা অস্বীকার করার সুযোগ নেই। 

সোমবার দিল্লির অরুন জেটলি ক্রিকেট স্টেডিয়ামে শ্রীলংকাকে হারিয়ে পয়েন্ট টেবিলের সাতে উঠে গেল সাকিবরা। 

আজ আগে ব্যাট করে ২৭৯ রানে অলআউট হয় শ্রীলংকা। টার্গেট তাড়া করতে নেমে ৫৩ বল হাতে রেখে ৩ উইকেটের জয় পায় বাংলাদেশ। দলের জয়ে ৯০ রান করেন নাজমুল হোসেন শান্ত। ৮০ রান করার পাশাপাশি ২ উইকেট শিকার করে ম্যাচ সেরা হন অধিনায়ক সাকিব আল হাসান। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম