Logo
Logo
×

খেলা

যে আলোচনায় ঢুকতে পারেননি সাকিব

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৬ নভেম্বর ২০২৩, ১০:১৯ পিএম

যে আলোচনায় ঢুকতে পারেননি সাকিব

বিশ্বকাপের ১৩তম আসরের ৩৮তম ম্যাচে মুখোমুখি হয় বাংলাদেশ-শ্রীলংকা। সোমবার দিল্লির অরুন জেটলি স্টেডিয়ামে আগে ব্যাট করে ২৭৯ রানে অলআউট হয় লংকানরা। টার্গেট তাড়ায় ৫৩ বল হাতে রেখে ৭ উইকেটের দাপুটে জয় পায় বাংলাদেশ। 

বাংলাদেশের ইনিংসের ২৭তম ওভার শুরুর আগে বল পরিবর্তন করেন আম্পায়ার। এর আগেও একবার বদলানো হয় বল। আম্পায়াররা আবার একপ্রান্তের বল বদলানোর সিদ্ধান্ত নেন।

নতুন বলটি ঠিক পছন্দ হয়নি শ্রীলংকানদের। অধিনায়ক কুশাল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথুসসহ শ্রীলংকার কয়েকজন ক্রিকেটার বেশ কিছুক্ষণ কথা বলেন দুই আম্পায়ার মারাই এরাসমাস ও রিচার্ড ইলিংওর্থের সঙ্গে।

আম্পায়ারের সঙ্গে শ্রীলংকান ক্রিকেটারদের আলোচনায় ঢুকতে চেয়েছিলেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান; কিন্তু আম্পায়াররাও সাকিবকে সেই আলোচনায় আমন্ত্রণ জানাননি। সাকিব সেই আলোচনায় ঢুকতে চেয়েও বাধার সম্মুখীন হন। তাকে ঢুকতে বারণ করেন শ্রীলংকার সাবেক অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুস। 

শিশিরের কারণে নতুন বলে গ্রিপ ভালো হবে বলে শ্রীলংকানদের সুবিধা হওয়ারই কথা। তারপরও তারা কেন নতুন বল নেওয়ায় আপত্তি করেন নিশ্চিত হওয়া যায়নি। 

প্রথম ইনিংসে হেলমেট নিয়ে সমস্যায় পড়ে নতুন ব্যাটসম্যান হিসেবে ব্যাটিংয়ে নেমে ৩ মিনিটের মধ্যে খেলার জন্য প্রস্তুত হতে না পারায় টাইম অউট হয়ে ফেরেন ম্যাথুস। যে কারণে বাংলাদেশের ইনিংসে মাঠে নামার পর থেকেই খুব এগ্রেসিভ ছিলেন ম্যাথুস। বারবার চেষ্টা করেন টাইগারদের সঙ্গে স্লেজিং করার।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম