Logo
Logo
×

খেলা

মুস্তাফিজের জায়গায় তানজিমের অভিষেক

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৬ নভেম্বর ২০২৩, ০২:২৫ পিএম

মুস্তাফিজের জায়গায় তানজিমের অভিষেক

মুস্তাফিজ ও তানজিম সাকিব (বামে)

বিশ্বকাপে নিজেদের অষ্টম ম‍্যাচে শ্রীলংকার মুখোমুখি বাংলাদেশ।  শ্রীলংকার বিপক্ষে সম্মান বাঁচানোর এ ম্যাচে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান।  

দিল্লির মাঠে সন্ধ্যার পর শিশিরের কথা মাথায় রেখে পরে ব্যাটিং করার সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছেন সাকিব।

শ্রীলংকার অধিনায়ক কুসাল মেন্ডিস বলেছেন, আগে ব্যাটিং করা নিয়ে সমস্যা নেই তাদের। তিনশর বেশি রান করার লক্ষ্য তার দলের।

এদিকে সাত ম্যাচ বেঞ্চে বসে থাকার পর বিশ্বকাপে মাঠে নামার সুযোগ পেলেন তানজিম হাসান। টসের সময় সাকিব আল হাসান জানান, খেলার জন্য ফিট নন মুস্তাফিজুর রহমান। বাঁহাতি এই পেসারের জায়গায়ই এলেন তানজিম। 

বাংলাদেশের একাদশে পরিবর্তন এই একটিই। সাকিবের সঙ্গে স্পিন বিভাগে থাকছেন মেহেদী হাসান মিরাজ। পেস বিভাগে তানজিমের সঙ্গী তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম। দলের প্রয়োজনে হাত ঘোরাতে দেখা যেতে পারে মাহমুদউল্লাহকে।

অপরদিকে শ্রীলংকার একাদশে জোড়া পরিবর্তন আনা হয়েছে। ভারতের বিপক্ষে বড় পরাজয়ের ম্যাচ থেকে একাদশে দুটি পরিবর্তন করেছে দলটি। দলে ফিরেছেন ধানাঞ্জয়া ডি সিলভা ও কুসাল পেরেরা। বাদ দেওয়া হয়েছে দিমুথ কারুনারাত্নে ও দুশান হেমান্থকে।

বাংলাদেশ একাদশ

লিটন দাস, তানজিদ হাসান, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মেহেদী হাসান মিরাজ, তানজিম হাসান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম।

শ্রীলংকা একাদশ

পাথুম নিশাঙ্কা, কুশল পেরেরা, কুশল মেন্ডিস (উইকেটরক্ষক/অধিনায়ক), সাদিরা সামারাবিক্রমা, চরিথ আশালাঙ্কা, ধনঞ্জয়া ডি সিলভা, অ্যাঞ্জেলো ম্যাথুজ, মহেশ থিকসানা, কাসুন রাজিথা, দুশমন্ত চামিরা ও দিলশান মাদুশঙ্কা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম