Logo
Logo
×

খেলা

যেভাবে হলো রাচিন, সেভাবেই হতে পারে ‘রোকো’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৫ নভেম্বর ২০২৩, ১০:১৮ পিএম

যেভাবে হলো রাচিন, সেভাবেই হতে পারে ‘রোকো’

নিউজিল্যান্ডের হয়ে বিশ্বকাপে এবারই প্রথম খেলছেন রাচিন রবীন্দ্র। শচীন টেন্ডুলকার ও রাহুল দ্রাবিড়ের নাম মিলিয়ে যার নাম রেখেছেন বাবা-মা। 

সুনীল গাভাস্কারের মতে, সেদিন বেশি দূরে নেই যেদিন সন্তানের নাম ‘রোকো’ রাখা শুরু হবে। কাদের নাম যোগ করে এই নাম রাখা হবে সেটাও বলে দিয়েছেন তিনি। শনিবার পাকিস্তানের বিপক্ষে রাচিনের শতরানের ভূয়সী প্রশংসা করেন গাভাস্কার। তখনই উঠে আসে নাম রাখার প্রসঙ্গ। 

গাভাস্কার বলেন, ‘যেভাবে রাচিনের নাম রাখা হয়েছে, তাতে আমি অবাক হব না যদি এখনকার বাবা-মা নিজেদের সন্তানের নাম রোকো রাখেন।’ রোহিত শর্মার ‘রো’ এবং বিরাট কোহলির ‘কো’ দিয়ে এই নাম রাখা হবে বলে মনে হচ্ছে তার।

বিশ্বকাপের সম্প্রচারকারী চ্যানেলে এর আগে রাচিন বলেছিলেন, ‘তখনকার দিনে আমার বাবা-মা নাম নিয়ে অনেক ভেবেছিলেন। রাহুল ও শচীন দুজনকেই ওরা পছন্দ করতেন। তাই একজনের থেকে রা এবং অপরজনের থেকে চীন নিয়ে আমার নাম রেখেছিলেন। ওরা দুজনই অসামান্য ক্রিকেটার। আমি ভাগ্যবান যে দুজনের নামই আমার সঙ্গে জড়িয়ে রয়েছে।’

এবারের বিশ্বকাপে এ পর্যন্ত ৫২৩ রান করেছেন রাচিন। তিনটি শতরান এবং দুটি অর্ধশত রান রয়েছে। গড় ৭৪.৭১। স্ট্রাইক রেট একশর উপরে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম