Logo
Logo
×

খেলা

বিশ্বকাপে ৭ ম্যাচে ডি ককের ৪ সেঞ্চুরি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০১ নভেম্বর ২০২৩, ০৫:২৪ পিএম

বিশ্বকাপে ৭ ম্যাচে ডি ককের ৪ সেঞ্চুরি

বিশ্বকাপের চলতি আসরে অবিশ্বাস্য ফর্মে রয়েছেন কুইন্টন ডি কক। দক্ষিণ আফ্রিকার এই তারকা ওপেনার ইতোমধ্যে  সাত ম্যাচে অংশ নিয়ে ৪ ম্যাচে সেঞ্চুরি হাঁকিয়েছেন।

দক্ষিণ আফ্রিকার প্রথম ব্যাটসম্যান হিসেবে ক্রিকেট বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ চারটি সেঞ্চুরি করেছেন কুইন্টন ডি কক।

এর আগে ২০১১ সালের বিশ্বকাপে দুটি সেঞ্চুরি হাঁকান দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স। চলতি আসরে নিজেদের প্রথম সাত ম্যাচে ৪টি সেঞ্চুরি হাঁকিয়ে ডি ভিলিয়ার্সকে ছাড়িয়ে গেলেন ডি কক। 

বিশ্বকাপের এক আসরে তিন বা তার বেশি সেঞ্চুরি হাঁকান অস্ট্রেলিয়ান তারকা মার্ক ওয়াহ, ম্যাথু হেইডেন ও বর্তমান তারকা ডেভিড ওয়ার্নার। ভারতের সাবেক ও বর্তমান অধিনায়ক সৌরভ গাঙ্গুলি ও রোহিত শর্মা বিশ্বকাপের এক আসরে তিন বা তার বেশি সেঞ্চুরি হাঁকান। একই নজির গড়েন শ্রীলংকান কিংবদন্তি কুমার সাঙ্গাকারা। 

বিশ্বকাপের চলতি আসরে দুর্দান্ত ফর্মে রয়েছেন কুইন্টন ডি কক। চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ডি কক করেন ১০০ রান। এরপর দ্বিতীয় ম্যাচে বিশ্বকাপের রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে করেন ১০৯ রান।

শ্রীলংকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা দুই সেঞ্চুরির পর নেদারল্যান্ডস ও ইংল্যান্ডের বিপক্ষে ২০ ও ৪ রানে আউট হন ডি কক। এরপর বাংলাদেশ দলের বিপক্ষে খেলেন ১৭৪ রানের ইনিংস। এরপর পাকিস্তানের বিপক্ষে করেন ২৪ রান। 

আজ বুধবার ভারতের পুনেতে নিউজিল্যান্ডের বিপক্ষে ফের সেঞ্চুরি করেছেন ডি কক। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম