Logo
Logo
×

খেলা

১৭৪ রানের ঝলমলে ইনিংস খেলে ফিরলেন ডি কক

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০২৩, ০৬:০০ পিএম

১৭৪ রানের ঝলমলে ইনিংস খেলে ফিরলেন ডি কক

বিশ্বকাপের চলতি আসরে দুর্দান্ত ফর্মে রয়েছেন কুইন্টন ডি কক। চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে ডি কক করেন ১০০ রান। এরপর দ্বিতীয় ম্যাচে বিশ্বকাপের রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার বিপক্ষে করেন ১০৯ রান।

শ্রীলংকা ও অস্ট্রেলিয়ার বিপক্ষে টানা দুই সেঞ্চুরির পর নেদারল্যান্ডস ও ইংল্যান্ডের বিপক্ষে ২০ ও ৪ রানে আউট হন ডি কক।

আজ মঙ্গলবার ভারতের মুম্বাইয়ের ওয়াংখেড় স্টেডিয়ামে নিজেদের পঞ্চম ম্যাচে ফের সেঞ্চুরি তুলে নিয়েছেন প্রোটিয়া এই ওপেনার। এদিন ১০১ বলে চার ছক্কা আর ৬টি চারের সাহায্যে তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেন ডি কক।

বাংলাদেশি বোলারদের তুলোধুনো করে সাজঘরে ফিরলেন কুইন্ট ডি কক। ইনিংস ওপেন করতে নেমে ৪৬ ওভারে সাজঘরে ফেরার আগে করেন ১৪০ বলে ১৭৪ রান।

এদিন উদ্বোধনীতে রেজা হেনরিক্সের সঙ্গে গড়েন ৩৩ রানের জুটি। এরপর তৃতীয় উইকেটে এইডেন মার্করামের সঙ্গে গড়েন ১৩৭ বলে ১৩১ রানের জুটি।

চতুর্থ উইকেটে হেনরি ক্লেসের সঙ্গে রীতিমতো তাণ্ডব চালিয়ে ৮৭ বলে গড়েন ১৪২ রানের জুটি।

৪৫.১ ওভারে দলীয় ৩০৯ রানে চতুর্থ ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ১৪০ বলে ১৫টি চার আর ৭টি ছক্কার সাহায্যে ১৭৪ রানের ঝলমলে ইনিংস খেলেন কুইন্টন ডি কক। 

এদিন সেঞ্চুরি করার মধ্য দিয়ে দক্ষিণ আফ্রিকার প্রথম ব্যাটসম্যান হিসেবে ক্রিকেট বিশ্বকাপের এক আসরে সর্বোচ্চ তিনটি সেঞ্চুরি হাঁকান ডি কক।

এর আগে ২০১১ সালের বিশ্বকাপে দুটি সেঞ্চুরি হাঁকান দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি ক্রিকেটার এবি ডি ভিলিয়ার্স। চলতি আসরে নিজেদের প্রথম পাঁচ ম্যাচে ৩টি সেঞ্চুরি হাঁকিয়ে ডি ভিলিয়ার্সকে ছাড়িয়ে গেলেন ডি কক। 

বিশ্বকাপের এক আসরে তিন বা তার বেশি সেঞ্চুরি হাঁকান অস্ট্রেলিয়ান তারকা মার্ক ওয়াহ, ম্যাথু হেইডেন ও বর্তমান তারকা ডেভিড ওয়ার্নার। ভারতের সাবেক ও বর্তমান অধিনায়ক সৌরভ গাঙ্গুলি ও রোহিত শর্মা বিশ্বকাপের এক আসরে তিন বা তার বেশি সেঞ্চুরি হাঁকান। একই নজির গড়েন শ্রীলংকান কিংবদন্তি কুমার সাঙ্গাকারা। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম