Logo
Logo
×

খেলা

হ্যাটট্রিক হারের পর জয়ে ফিরল শ্রীলংকা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২১ অক্টোবর ২০২৩, ০৭:৩০ পিএম

হ্যাটট্রিক হারের পর জয়ে ফিরল শ্রীলংকা

ক্রিকেট বিশ্বকাপের চলতি আসরে টানা তিন ম্যাচে হেরে ব্যাকফুটে চলে যায় শ্রীলংকা। অবশেষে নিজেদের চতুর্থ ম্যাচে জয়ে ফিরল ১৯৯৬ সালের বিশ্ব চ্যাম্পিয়নরা।

শনিবার ভারতের লখনৌতে বিশ্বকাপের তুলনামূলক দুর্বল প্রতিপক্ষ নেদারল্যান্ডসকে হারিয়ে জয়ে ফিরে শ্রীলংকা। এদিন টস জিতে প্রথমে ব্যাট করে ৪৯.৪ ওভারে ২৬২ রানে অলআউট হয় নেদারল্যান্ডস।

দলের হয়ে ৮২ বলে চার বাউন্ডারি আর এক ছক্কায় সর্বোচ্চ ৭০ রান করেন সাইব্র্যান্ড এঙ্গেলব্রেখট। ৭৫ বলে এক চার আর সমান ছক্কায় ৫৯ রান করেন লোগান ভেন বেক। এছাড়া ২৯ রান করেন কলিন একারমেন।

টার্গেট তাড়া করতে নেমে সাদিরা সামারাবিক্রমা ও পাথুম নিশানকার জোড়া ফিফটিতে ১০ বল আগে ৫ উইকেটের জয় পায় শ্রীলংকা।

দলের জয়ে ১০৭ বলে সাত বাউন্ডারিতে ৯১ রানের অনবদ্য ইনিংস খেলেন সামারাবিক্রমা। ৫২ বলে ৯টি বাউন্ডারির সাহায্যে ৫৯ রান করে ফেরেন ওপেনার পাথুম নিশানকা। তিনি চলতি বিশ্বকাপে ধারাবাহিক রান করে যাচ্ছেন। প্রথম ম্যাচে শূন্য রানে আউট হলেও পরের তিন ম্যাচে ৫১, ৬১ ও ৫৪ রান করেছেন। 

শ্রীলংকা বিশ্বকাপের চলতি আসরে নিজেদের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়। সেই ম্যাচে আগে ব্যাট করে দক্ষিণ আফ্রিকা বিশ্বকাপের ইতিহাসে রেকর্ড ৪২৯ রান করে। টার্গেট তাড়ায় ১০২ রানে হারে শ্রীলংকা।

দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ৩৪৪ রানের পাহাড় গড়েও জিততে পারেনি লংকানরা। সেই ম্যাচে শ্রীলংকা হারে ৬ উইকেটে।

তৃতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ২০৯ রান করে শ্রীলংকা হেরে যায় ৫ উইকেট। টানা তিন ম্যাচে হারের পর অবশেষে শনিবার জয়ের দেখা পেল লংকানরা।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম