Logo
Logo
×

খেলা

গেইলের রেকর্ড ভেঙে যা বললেন রোহিত

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১২ অক্টোবর ২০২৩, ০৫:৩৫ পিএম

গেইলের রেকর্ড ভেঙে যা বললেন রোহিত

আফগানদের বিপক্ষে জয়ে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক রোহিত শর্মা। তার ৮৪ বলে ১৩১ রানের বিস্ফোরক ইনিংসের সামনে উড়ে গেছে আফগানরা। দারুণ এই ইনিংস খেলার পথে একগাদা রেকর্ড ভেঙেছেন রোহিত। যার মধ্যে একটি আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা হাঁকানোর রেকর্ড। 

আন্তর্জাতিক মঞ্চে ৫৫৫টি ছক্কা হাঁকানো রোহিতের চেয়ে বেশি ছক্কা মারতে পারেননি কেউ। এতদিন ৫৫৩ ছক্কা নিয়ে এই রেকর্ডের মালিক ছিলেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেইল। ছক্কার রেকর্ডে গেইলকে টপকানোর পর ম্যাচ শেষে তাই ঘুরেফিরে এসেছে গেইলের প্রসঙ্গ।


ম্যাচের পর বিসিসিআই টিভির সঙ্গে আলাপকালে রোহিত গেইল সম্পর্কে বলেন, ইউনির্ভাস বস তো ইউনিভার্স বস। আমি উনার বই থেকে শুধু একটি পাতা বের করে নিয়েছি। বছরের পর বছর আমরা তাকে দেখেছি। যেখানেই খেলুক না কেন, যেন ছক্কা মারার মেশিন। আমরা দুজন একই নম্বরের জার্সি পরি। আমি নিশ্চিত, সে খুশি কারণ জার্সি নম্বর ৪৫ এটি (ছক্কা মারার রেকর্ড) করেছে।

রোহিতের কাছে নিজের রেকর্ড হারিয়ে রোহিতকে অভিনন্দন জানাতে ভোলেননি গেইল। সামাজিক যোগাযোগের মাধ্যম এক্সে (সাবেক টুইটার) একটি বার্তা দিয়ে গেইল লিখেছেন, অভিনন্দন রোহিত। আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ছক্কা। (জার্সি নম্বর) ৪৫ বিশেষ কিছু।

সেখানে আবার জবাবও দিয়েছেন রোহিত। তিনি লিখেছেন, ‘ধন্যবাদ সিজি (ক্রিস গেইল)। আমাদের পেছনে (জার্সিতে) আছে ৪ ও ৫, তবে আমাদের প্রিয় সংখ্যা ৬।’ 

শেষে একটি হাসির ইমোজিও দিয়েছেন রোহিত। ৬ বলতে হয়ত ছক্কার দিকেই ইঙ্গিত করেছেন রোহিত।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম