Logo
Logo
×

খেলা

তোপের মুখে ভারত ছাড়লেন পাকিস্তানের উপস্থাপিকা

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১১ অক্টোবর ২০২৩, ০৪:৫১ পিএম

তোপের মুখে ভারত ছাড়লেন পাকিস্তানের উপস্থাপিকা

‘অবমাননাকর’ পোস্টের জেরে বিশ্বকাপের জন্য কাজ করতে আসা জয়নব আব্বাস নামের এক পাকিস্তানি উপস্থাপিকা ভারত ছেড়েছেন। তিনি আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের ডিজিটাল টিমে কাজ করেন।

ভারতের স্থানীয় গণমাধ্যমের খবর অনুযায়ী, সোমবার ভারত ত্যাগ করেছেন এই উপস্থাপিকা।

যদিও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের এক মুখপাত্রের ভাষ্য, ‘ব্যক্তিগত কারণে’ জয়নব আব্বাস ভারত ছেড়েছেন।

যদিও ভারত ছাড়ার কারণ সম্পর্কে নিজের সামাজিক যোগাযোগমাধ্যমে কোনো বিবৃতি দেননি জয়নব আব্বাস।

জয়নব আব্বাস ক্রিকেট অনুরাগীদের কাছে বেশ পরিচিত মুখ। ২০১৫ সাল থেকেই নিয়মিত শো উপস্থাপনা এবং ধারাভাষ্য দিয়ে আসছেন তিনি।

পাকিস্তানের প্রথম নারী উপস্থাপিকা হিসেবে বিশ্বকাপে কাজ করা জয়নব আব্বাস ২০১৯ সালে যুক্তরাজ্যে অনুষ্ঠিত ক্রিকেট বিশ্বকাপে খ্যাতি লাভ করেন।

গত সপ্তাহে ভারতে পৌঁছান এবং ৬ অক্টোবর পাকিস্তান ও নেদারল্যান্ডস ম্যাচে কাজ করেন এই উপস্থাপিকা। এরপর তার ব্যাঙ্গালোর, চেন্নাই ও আহমেদাবাদ যাওয়ার কথা ছিল। কিন্তু দিল্লিতে ভিনিত জিন্দাল নামের এক আইনজীবী পুরনো কিছু টুইট নিয়ে জেয়নাবের বিরুদ্ধে পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন। এরপর ভারতের সামাজিক যোগাযোগমাধ্যমে তীব্র আক্রমণের শিকার হন জয়নব।

অভিযোগে বলা হয়, জয়নব একটি আনঅফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে ভারত ও হিন্দু ধর্ম নিয়ে ‘অবমাননাকর এবং প্ররোচনামূলক পোস্ট’ দিয়েছেন।কিছু স্ক্রিনশট ভাইরাল হয়েছে, যা কয়েক বছর আগের। কিন্তু এসব পোস্ট এখন স্যোশাল মিডিয়ায় পাওয়া যাচ্ছে না।

কাশ্মীরের স্বাতন্ত্র্য নিয়েও জয়নবের ভেরিফায়েড টুইটার অ্যাকাউন্টে একটি পোস্টের কথা উল্লেখ রয়েছে অভিযোগে।

এছাড়া আইনজীবী জিন্দাল ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও তার ছেলে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার প্রধান জয় শাহকে একটি চিঠি দেন। চিঠিতে উপস্থাপিকা জয়নব আব্বাসকে আইসিসি থেকে বরখাস্তের দাবি জানান আইনজীবী।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম