Logo
Logo
×

খেলা

নিউজিল্যান্ডকে ২৮৩ রানের টার্গেট দিল ইংল্যান্ড

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৫ অক্টোবর ২০২৩, ০৬:০৯ পিএম

নিউজিল্যান্ডকে ২৮৩ রানের টার্গেট দিল ইংল্যান্ড

বিশ্বকাপের ১৩তম আসরের প্রথম ম্যাচে আগে ব্যাট করে ৯ উইকেটে ২৮২ রান করেছে ইংল্যান্ড। দলের হয়ে ৮৬ বলে সর্বোচ্চ ৭৭ রান করেছেন সাবেক অধিনায়ক জো রুট। এছাড়া ৪৩ রান করেন বর্তমান অধিনায়ক জস বাটলার।

জয় দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করতে হলে নিউজিল্যান্ডকে ৩০০ বলে ২৮৩ রান করতে হবে। 

বৃহস্পতিবার ভারতের আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে টস জিতে ইংল্যান্ডকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় নিউজিল্যান্ড। 

আগে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ৪০ রান জমা করেন ইংলিশ দুই ওপেনার জনি বেয়ারস্টো ও ডেভিড মালান। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ইংল্যান্ড। 

ব্যক্তিগত ১৪, ৩৩, ২৫ ও ১১ রান করে সাজঘরে ফিরেন ওপেনার ডেভিড মালান, জনি বেয়ারস্টো, চারে ব্যাটিংয়ে নামা হ্যারি ব্রুক ও পাঁচ নম্বরে খেলতে নামা মঈন আলি।

ব্যাটসম্যানদের এই আসা-যাওয়ার মিছিলে ব্যতিক্রম ছিলেন জো রুট। পঞ্চম উইকেটে অধিনায়ক জস বাটলারকে সঙ্গে নিয়ে ৭২ বলে ৭০ রানের জুটি গড়েন রুট। ৪২ বলে দুই চার আর ২ ছক্কায় ৪৩ রান করে দলীয় ১৮৮ রানে ফেরেন বাটলার।

এরপর রুটের সঙ্গে ষষ্ঠ উইকেটে ৩৩ বলে ৩৩ রানের জুটি গড়ে ফেরেন লিয়াম লিভিংস্টোন। দলীয় ২২১ রানে তিনি আউট হন ২০ রান করে।

ওয়ান ডাউনে ব্যাটিংয়ে নেমে সপ্তম ব্যাটসম্যান হিসেবে ফেরেন জো রুট। তার আগে ৮৬ বলে চার বাউন্ডারি আর এক ছক্কার সাহায্যে করেন ৭৭ রান।  দলীয় ৪০ রানে ব্যাটিংয়ে নেমে রুট ফেরেন দলীয় ২২৯ রানে।

ইনিংসের শেষ দিকে ক্রিস ওকস ১১ আর স্যাম করান ১৪ রান করে ফেরেন। ১৩ বলে ১৫ আর ১৪ বলে ১৩ রান করে অপরাজিত থাকেন আদিল রশিদ ও মার্ক উড। ইংল্যান্ড ইনিংস গুটায় ৫০ ওভারে ৯ উইকেটে ২৮২ রানে।

নিউজিল্যান্ডের হয়ে ১০ ওভারে ৪৮ রানে ৩ উইকেট নেন ম্যাচ হেনরি। দুটি করে উইকেট নেন মিচেল সেন্টনার ও গ্লেন ফিলিপস। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম