Logo
Logo
×

খেলা

বিশ্বকাপ: সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে কে কাকে বাছলেন

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৩ অক্টোবর ২০২৩, ০২:৫৯ পিএম

বিশ্বকাপ: সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে কে কাকে বাছলেন

গিল, বাবর, কোহলি, রোহিত ও বাটলার

মাঝখানে আর মাত্র একদিন, আগামী ৫ অক্টোবর ভারতে শুরু হতে যাচ্ছে এবারের আইসিসি ওয়ানডে বিশ্বকাপ। তবে তার আগে থেকেই শুরু হয়েছে নানা হিসাব-নিকাশ। এই ধরুন, কে হবে সর্বোচ্চ উইকেট শিকারি, কে কয়টা সেঞ্চুরি করবে, কে হবে সর্বোচ্চ রান সংগ্রহকারী  ইত্যাদি।

এই হিসাব-নিকাশ বা ভবিষ্যদ্বাণী করায় যেমন অংশ নিচ্ছেন ক্রিকেটপ্রেমীরা, তেমনি আছেন ক্রিকেট বিশেষজ্ঞরাও। এমনকি বিভিন্ন নামকরা সংবাদমাধ্যমও এই প্রক্রিয়ায় অংশ নিয়ে বিভিন্ন তালিকা প্রকাশ করেছে।

তো এবারের আসরে কার ব্যাট থেকে সবচেয়ে বেশি রান আসবে— এ নিয়ে সম্প্রতি একটি বাছাই প্রক্রিয়ার আয়োজন করে স্টার স্পোর্টস। এ সংক্রান্ত একটি ভিডিও প্রকাশ করেছে ভারতীয় চ্যানেলটি।

সেখানে দেখা যায়, আসন্ন বিশ্বকাপে সবচেয়ে বেশি রান করবে এমন ব্যাটারকে বেছে নিতে বলা হয় ক্রিকেট পণ্ডিত ও বিশেষজ্ঞদের। সেখানে ভারতের শুভমান গিলকেই বেছে নিয়েছেন সাবেক অজি ক্রিকেটার শেন ওয়াটসন, ভারতীয় সাবেক নারী ক্রিকেটার মিতালি রাজ, ভারতের সাবেক স্পিনার পিযুস চাওলা ও পাকিস্তানের সাবেক অধিনায়ক ওয়াকার ইউনুস।

তবে দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি পেসার ডেল স্টেইন বাজি ধরছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজমের ওপর। আরেক সাবেক প্রোটিয়া তারকা ফাফ ডু প্লেসি মনে করছেন তার আইপিএল সতীর্থ বিরাট কোহলিই হবেন সর্বোচ্চ রান সংগ্রহকারী। তার মতো ভাবেন স্বদেশী ইরফান পাঠানও। তবে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার ওপর বিশ্বাস রাখছেন সাবেক ইংলিশ পেসার ডমিনিক কর্ক। গৌতম গম্ভীর মনে করছেন জশ বাটলারকে।

সাম্প্রতিক সময়ে দুর্দান্ত ছন্দে রয়েছেন শুভমান গিল। ৩৫ ওয়ানডে ম্যাচ খেলে এরই মধ্যে করেছেন ১ হাজার ৯১৭ রান। যেখানে রয়েছে ৬ সেঞ্চুরি। আর কোহলি তো পরীক্ষিত সৈনিক। ১৩ হাজারের ওপর রান করা এ ব্যাটার এই সংস্করণে করেছেন ৪৭ সেঞ্চুরি। দারুণ ছন্দে থাকা পাক অধিনায়ক বাবর তো কিছু দিন আগেই দ্রুততম পাঁচ হাজার রানের রেকর্ড গড়েছেন।

প্রসঙ্গত, গতবারের দুই ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে আগামী বৃহস্পতিবার (৫ অক্টোবর) থেকে পর্দা উঠতে যাচ্ছে এবারের আইসিসি বিশ্বকাপের।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম