Logo
Logo
×

খেলা

পরের প্রস্তুতি ম্যাচে কি থাকছেন সাকিব?

Icon

যুগান্তর প্রতিবেদন

প্রকাশ: ৩০ সেপ্টেম্বর ২০২৩, ০৪:১৪ পিএম

পরের প্রস্তুতি ম্যাচে কি থাকছেন সাকিব?

সাকিব আল হাসান

বিশ্বকাপ শুরুর আগে বড় ধাক্কা বাংলাদেশ শিবিরে। গুয়াহাটিতে প্রস্তুতি ম্যাচে টস করতে দেখা গেল মেহেদি হাসান মিরাজকে। পরে জানা যায়, আচমকা চোটে প্রস্তুতি ম্যাচ থেকে ছিটকে গেছেন টাইগার অধিনায়ক সাকিব আল হাসান। এমনকি শোনা গিয়েছিল যে, বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষেও অনিশ্চিত সাকিব।

গুয়াহাটিতে প্রথম প্রস্তুতি ম্যাচের আগের রাতে ফুটবল খেলতে গিয়েই নাকি বাঁ পায়ে ব্যথা পান সাকিব। তার পা অনেকটাই ফুলে গেছে বলে খবর এসেছে। যে কারণে শ্রীলংকার বিপক্ষে নিজেদের প্রথম প্রস্তুতি ম্যাচে ছিলেন না সাকিব। 

এ ছাড়া ম্যাচ শুরুর পর ধারাভাষ্যকার দিনেশ কার্তিকও জানান, অনুশীলনে ফুটবল খেলতে গিয়ে পায়ে চোট পাওয়াতেই এই ম্যাচে মাঠের বাইরে সাকিব। এতসবের মাঝে আজ শনিবার এসেছে নতুন খবর। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ থেকেও নিজেকে সরিয়ে রেখেছেন টাইগার অধিনায়ক। 

দেশের একটি গণমাধ্যমকে তিনি বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম। জানিয়েছেন, ইংল্যান্ডের বিপক্ষে টাইগারদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও থাকছেন না অধিনায়ক সাকিব আল হাসান। হালকা চোটের কারণে সতর্কতা হিসেবেই নিজেকে দ্বিতীয় ম্যাচ থেকে সরিয়ে রাখছেন সাকিব। 

বিসিবির তরফে এখনও কিছু জানানো না হলেও বিশেষ সূত্রে নিশ্চিত হওয়া গেছে যে, সাকিবের চোট তেমন গুরুতর নয়। খেলতে পারবেন প্রথম ম্যাচ থেকেই। 

স্বাভাবিকভাবে চিন্তা করলেও দেখা যাচ্ছে বিশ্বকাপে বাংলাদেশ দলের প্রথম ম্যাচ আগামী ৭ অক্টোবর। এখনও সময় রয়েছে প্রায় ৮ দিন। চোটের ধরন ও সময় বিবেচনা করলে বোঝা যায়, এই সময়ের মধ্যে মাঠে নামতে পূর্ণ ফিট হয়ে উঠবেন সাকিব।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম