Logo
Logo
×

খেলা

বাবরের 'সিংহাসন' ছিনিয়ে নেবেন গিল

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৫ সেপ্টেম্বর ২০২৩, ০৩:০৯ পিএম

বাবরের 'সিংহাসন' ছিনিয়ে নেবেন গিল

বাবর আজম ও শুভমান গিল (বামে)

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলমান ওডিআই সিরিজে ভারতীয় ওপেনার শুভমান গিল তার ব্যাটিং ফর্মের ধারাবাহিকতা যেভাবে অব্যাহত রেখেছেন, তাতে পাকিস্তানি অধিনায়ক বাবর আজমের সিংহসন তথা তার এক নম্বর ওডিআই ব্যাটারের তকমা ছিনিয়ে নেবেন তিনি।

গত বুধবার সর্বশেষ ওয়ানডে র‌্যাঙ্কিং আপডেট করেছে আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। এতে দেখা যায়, গিল বর্তমানে ৮১৪ পয়েন্ট নিয়ে আইসিসি র‌্যাঙ্কিংয়ে ওডিআই ব্যাটসম্যানদের দ্বিতীয় স্থানে রয়েছেন। শীর্ষে থাকা বাবর আজমের থেকে তিনি মাত্র ৪৩ রেটিং পয়েন্ট (৮৫৭) পিছিয়ে রয়েছেন।

কিন্তু তার পর গিল শুক্রবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ওয়ানডেতে ৬৩ বলে ৭৪ রান করেছেন এবং রোববার দ্বিতীয় ওডিআইতে ৯৭ বলে ১০৪ রানের দুর্দান্ত ইনিংস খেলেছেন।

মনে করা হচ্ছে, এই দুটি অসাধারণ ইনিংস সম্ভবত গিলকে ওডিআই ব্যাটিং র‌্যাঙ্কিংয়ের শীর্ষে নিয়ে যেতে পারে। পরবর্তী র‌্যাঙ্কিং আপডেট আগামী বুধবার প্রকাশ হওয়ার কথা রয়েছে।

ভারতীয় ওপেনার ২০২৩ এশিয়া কাপেও তার ব্যাটিং দক্ষতা প্রদর্শন করেছেন, যেখানে তিনি টুর্নামেন্টের সর্বোচ্চ রান সংগ্রাহক হিসেবে আবির্ভূত হন। তিনি ছয় ইনিংসে ৭৫.৫০ গড়ে ৩০২ রান সংগ্রহ করেছেন।

চলতি বছর গিল ওয়ানডে ফরম্যাটে ২০ ইনিংসে মোট ১২২১ রান করেছেন। সেই তুলনায় পাকিস্তান অধিনায়ক একই বছরে ১৫ ইনিংসে ৭৪৫ রান করেছেন। 

ক্রিকেট পাকিস্তান বলেছে, এই অসাধারণ ধারাবাহিকতা এবং তার সাম্প্রতিক অসামান্য পারফরম্যান্স দৃঢ়ভাবে গিলকে ওডিআই ব্যাটিং র‌্যাঙ্কিংয়ে এক নম্বর স্থানের জন্য শক্তিশালী প্রতিযোগী হিসেবে প্রতিষ্ঠিত করেছে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম