Logo
Logo
×

খেলা

বাবরকে অধিনায়কত্ব ছাড়তে বললেন ইউনিস

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২৩, ০৮:১৬ পিএম

বাবরকে অধিনায়কত্ব ছাড়তে বললেন ইউনিস

বিশ্বকাপের আগে বাবরদের এমন হতাশাজনক পারফরম্যান্সে ক্ষোভ ঝাড়লেন পাকিস্তানের সাবেক কিংবদন্তি ব্যাটার ইউনিস খান। বাবর আজমের নেতৃত্ব নিয়েও প্রশ্ন তুলেছেন তিনি।

বিশেষ করে পুরো এশিয়া কাপে কিছু সিদ্ধান্তের জন্য কঠোর সমালোচনার মুখে পড়েছেন বাবর। 

বাবরের নেতৃত্বের সমালোচনা করে ইউনিস বলেন, আপনি যদি এই চাপ সামলাতে না পারেন, তাহলে আপনি জাতীয় দলে থাকতে পারবেন না। তখন আপনার জন্য কঠিন হবে। কাজেই হোমওয়ার্ক করুন! 

ইউনিস বলেন, অধিনায়কত্ব আসলে খুব একটা বড় বিষয় নয়। যদি আপনার বোলার একটি নির্দিষ্ট পরিস্থিতিতে ভাল পারফরমেন্স না করে, তাহলে তাকে কিভাবে কাজে লাগাতে হয় তা আপনার জানা উচিত। আপনি প্রতিদিন সর্বত্র একটি নির্দিষ্ট প্যাটার্ন অনুসরণ করতে পারবেন না। ব্যাটারদের একটা পরিকল্পনা আছে। 

তিনি বলেন, এখনো সব শেষ হয়ে যায়নি। যেসব জায়গা নিয়ে সমস্যা তা খুঁজে বের করুন। সমর্থকদের প্রিয় বলেই কাউকে সমর্থন করবেন না।

ভারতের বিপক্ষে গ্রুপপর্বের বৃষ্টিতে ভেস্তে যাওয়া খেলা চলাকালীন পাকিস্তান পেসাররা ৬৬ রানে ভারতের ৪ উইকেট তুলে নিয়েছিল। কিন্তু বাবর তার পরে পেসারদের দিয়ে টানা বোলিং করাননি। যার জেরে ভারত ম্যাচে প্রত্যাবর্তন করে ২৬৬ রান করে ফেলেছিল। এ সিদ্ধান্তের জন্য বাবরকে তীব্রভাবে সমালোচিত হতে হয়। অলরাউন্ডারের খারাপ পারফরম্যান্স সত্ত্বেও শাদাব খানকে খেলিয়ে চলেছিলেন বাবর। এক্ষেত্রে অনেকের যুক্তি ছিল যে উসামা মিরকে বরং শাদাবের পরিবর্তে একটি সুযোগ দেওয়া উচিত ছিল।

এশিয়া কাপে শ্রীলংকার বিপক্ষে সুপার ফোরের ম্যাচ হেরে ফাইনাল থেকে ছিটকে গেছে পাকিস্তান। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম