Logo
Logo
×

খেলা

ফাইনালে শ্রীলংকাকে ধসিয়ে দিয়ে ম্যাচ সেরা সিরাজ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৭ সেপ্টেম্বর ২০২৩, ০৭:৩৪ পিএম

ফাইনালে শ্রীলংকাকে ধসিয়ে দিয়ে ম্যাচ সেরা সিরাজ

এশিয়া কাপের ফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে শ্রীলংকাকে একাই ধসিয়ে দিয়েছেন ভারতীয় তারকা পেসার মোহাম্মদ সিরাজ। তার আগুনঝরা বোলিংয়ে স্রেফ উড়ে যায় স্বাগতিকরা। 

রোববার কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমেই বিপদে পড়ে যায় শ্রীলংকা। ইনিংসের প্রথম ওভারের তৃতীয় বলে ওপেনার কুশাল পেরেরাকে উইকেটের পেছনে ক্যাচ তুলতে বাধ্য করেন জাসপ্রিত বুমরাহ।

চতুর্থ ওভারে বোলিংয়ে এসেই লংকান ব্যাটিং লাইনআপ ভেঙে চুরমার করে দেন মোহাম্মদ সিরাজ। ওই ওভারে মাত্র ৪ রানে ৪ উইকেট শিকার করেন সিরাজ।  

সিরাজের করা দ্বিতীয় আর ইনিংসের চতুর্থ ওভারের প্রথম বলেই ক্যাচ তুলে দিয়ে ফেরেন ওপেনার পাথুম নিশাঙ্কা। ওভারের তৃতীয় বলে এলবিডব্লিউ হয়ে ফেরেন সাদিরা সামারাবিক্রমা।

চতুর্থ বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন চারিথা আসালঙ্কা। সিরাজের হ্যাটট্রিক বলে বাউন্ডারি হাঁকান ধনাঞ্জয়া ডি সিলভা। ওভারের শেষ বলে উইকেটের পেছেনে ক্যাচ তুলে দিয়ে ফেরেন ডি সিলভা।

সেই ওভারে মাত্র ৪ রানে ৪ উইকেট শিকার করেন সিরাজ।

এরপর ষষ্ঠ ওভারে বোলিংয়ে এসে চতুর্থ বলে মোহাম্মদ সিরাজ বোল্ড করেন লংকান অধিনায়ক দাসুন শানাকাকে। তার বিদায়ে ৫.৪ ওভারে মাত্র ১২ রানে ৬ উইকেট হারিয়ে ম্যাচ থেকে কার্যত ছিটকে যায় শ্রীলংকা।

১১.২ ওভারে শ্রীলংকার তারকা ব্যাটসম্যান কুশাল মেন্ডিসকে বোল্ড করে দেন সিরাজ। তার বিদায়ে ৩৩ রানে সপ্তম উইকেট হারায় শ্রীলংকা।

এরপর শ্রীলংকার লোয়ার অর্ডার ৩ ব্যাটসম্যানকে একের পর এক সাজঘরে ফেরান ভারতীয় অলারাউন্ডার হার্দিক পান্ডিয়া। 
মোহাম্মদ সিরাজ, হার্দিক পান্ডিয়া ও জাসপ্রিত বুমরাহের গতির মুখে পড়ে ১৫.২ ওভারে ৫০ রানেই অলআউট হয় শ্রীলংকা।

ভারতের হয়ে মোহাম্মদ সিরাজ ৭ ওভারে এক মেডেনসহ ২১ রানে ৬ উইকেট শিকার করে ম্যাচ সেরা হন। 

এছাড়া ২.২ ওভারে মাত্র ৩ রান খরচায় ৩ উইকেট শিকার করেন অলরাউরান্ডার হার্দিক পান্ডিয়া। ৫ ওভারে ২৩ রানে এক উইকেট শিকার করেন জাসপ্রিত বুমরাহ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম