Logo
Logo
×

খেলা

এশিয়া কাপে ‘টুর্নামেন্ট সেরা’ হতে চান হারিস

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২৩, ০১:৫২ পিএম

এশিয়া কাপে ‘টুর্নামেন্ট সেরা’ হতে চান হারিস

ফাইল ছবি

বাংলাদেশ ও পাকিস্তানের মধ্যকার ম্যাচশেষে এশিয়া কাপের সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় শীর্ষে আছেন হারিস রউফ। 

বাংলাদেশের বিপক্ষে ম্যাচের সেরা খেলোয়াড়ও নির্বাচিত হয়েছেন এ পেসার। হারিসের লক্ষ্য— টুর্নামেন্টেরই সেরা খেলোয়াড় হওয়া।

এশিয়া কাপে তিন ম্যাচে হারিসের উইকেট সংখ্যা ৯। টুর্নামেন্টের উইকেটশিকারিদের তালিকায় তিনিই আছেন শীর্ষে। মাত্র ১০.৩৩ বোলিং গড়ে ৯ উইকেট শিকার করেছেন হারিস। ইকোনমিক রেট ৪.৬৫।

আরও পড়ুন বিপিএলে আসছেন বাবর, খেলবেন সাকিবের দলে

বাংলাদেশের বিপক্ষে ম্যাচে তিনি শিকার করেছেন ৪ উইকেট। ছয় ওভারে ১৯ রান খরচ করে শিকার করেছেন নাঈম শেখ, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম ও তাসকিন আহমেদের উইকেট। লাহোরের প্রচণ্ড গরমের মধ্যেও ভালো করেছেন দুদলের পেসাররা।

এই কন্ডিশনে পারফর্ম করা নিয়ে হারিস বলেন, অনেক গরম, কিন্তু পেশাদার ক্রিকেটার হিসেবে এসব আপনাকে মানিয়ে নিতে হবে। আর এখানে আমরা অনেক ক্রিকেট খেলেছি। আমাদের ঘরের মাঠ। মাঠে আমাদের অনেক সমর্থক এসেছে। এখানে দর্শকদের চাওয়া ছিল আমরা এ রকম ভালো পারফর্ম করব। তাই আমরা ম্যাচ জিতে খুশি।'

বাংলাদেশের বিপক্ষে ম্যাচে তার পরিকল্পনা সম্পর্কে জানান, অবশ্যই যে কোনো ম্যাচের আগেই পরিকল্পনা করতে হয়। যে দলের বিপক্ষেই খেলা হোক, আমাদের বোলিং বিভাগে আলোচনা করি নিজেদের ভূমিকা নিয়ে। আমরা চেষ্টা করি সেই পরিকল্পনা অনুযায়ী ম্যাচে বাস্তবায়ন করার। লাহোরের উইকেটে স্টাম্প টু স্টাম্প বল করার চেষ্টা করতে হয়। এভাবেই সাফল্য মেলে। এটাই চেষ্টা করেছি।'

হারিসের লক্ষ্য— এই চলমান এশিয়া কাপের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া। সেই লক্ষ্য ধরেই পরিশ্রম করে যাচ্ছেন তিনি। ম্যাচসেরা খেলোয়াড় হওয়ার পাশাপাশি বর্তমানে টুর্নামেন্টে সেরা উইকেটশিকারির তালিকায় শীর্ষে নিজেকে অনেকটাই এগিয়ে নিয়ে গেছেন তিনি।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম