Logo
Logo
×

খেলা

সুপার ফোরে পাকিস্তানের সম্ভাব্য একাদশ

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০২৩, ০২:০২ পিএম

সুপার ফোরে পাকিস্তানের সম্ভাব্য একাদশ

লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আগামী বুধবার অনুষ্ঠিত হচ্ছে পাকিস্তানের সুপার ফোরের প্রথম ম্যাচ। শ্রীলংকা, আফগানিস্তান ও বাংলাদেশ নিয়ে গঠিত বি গ্রুপ থেকে দ্বিতীয় স্থানের থাকা দলটির মুখোমুখি হবে পাকিস্তান।

প্রথম ম্যাচে নেপালের বিরুদ্ধে বড় জয় পায় পাকিস্তান। দ্বিতীয় ম্যাচে ভারতকে চেপে ধরেছিল বোলাররা। বৃষ্টির কারণে সেই ম্যাচ পরিত্যাক্ত না হলে পাকিস্তান জিতত বলে বিশ্বাস সমর্থকদের। 

আগের ম্যাচ দুটিতে চমৎকার পারফরমেন্স করায় সুপার ফোরেও অপরিবর্তিত থাকতে পারে পাকিস্তান একাদশ। ওপেনার ফখর জামানের ফর্ম নিয়ে প্রশ্ন উঠলেও তাকে আরেকবার সুযোগ দেওয়ার পক্ষে টিম ম্যানেজমেন্ট। বাবর আজম তার দুর্দান্ত ফর্মকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য দৃঢ়প্রতিজ্ঞ থাকবেন, যা নেপালের বিপক্ষে ১৫১ রান তার প্রমাণ। ব্যাটিং অর্ডারে চার নম্বরে থাকবেন উইকেটরক্ষক-ব্যাটসম্যান মোহাম্মদ রিজওয়ানই।

আরও পড়ুন: বাংলাদেশের সুপার ফোরে যাওয়া নিশ্চিত যেভাবে

আগের ম্যাচে ব্যাটিং পারফরম্যান্সের পরিপ্রেক্ষিতে পাকিস্তান আগা সালমানকেও দেখা যেতে পারে পাকিস্তান একাদশে। যাই হোক, মাঝে মাঝে বাজে পারফরমেন্স সত্ত্বেও বাবর আজমের তার সতীর্থদের প্রতি আস্থা বজায় রাখার ইতিহাস রয়েছে, তাই আগা সালমান তার জায়গা ধরে রাখতে পারেন বলে মনে করছেন অনেকেই।

এশিয়া কাপে নেপালের বিপক্ষে প্রথম ওডিআই সেঞ্চুরির পর ইফতেখার আহমেদ ভারতের বিপক্ষে পাকিস্তানের শক্তিশালী ফিনিশিংয়ে উল্লেখযোগ্য অবদান রাখতে চাইবেন।

শাদাব খান নেপালের বিপক্ষে ম্যাচে তার সেরা ওডিআই বোলিং প্রদর্শন করেছিলেন। সেই সাফল্যের ওপর ভিত্তি করেই গড়ে তুলতে চাইছেন আগামীর পথ। থাকছেন মোহাম্মদ নওয়াজও।

লাইনআপের চূড়ান্ত তিনটি স্লটে হারিস রউফ, শাহিন শাহ আফ্রিদি এবং নাসিম শাহের গতিশীল ফাস্ট-বোলিং থাকতে পারে। এছাড়া ইনজুরির ভয় থাকলেও বুধবার মাঠে নামার জন্য ফিট শাহিন।

পাকিস্তানের সম্ভাব্য একাদশ
ফখর জামান, ইমাম-উল হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), আগা সালমান, ইফতেখার আহমেদ, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ, হারিস রউফ।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম