Logo
Logo
×

খেলা

মিরাজের অনবদ্য সেঞ্চুরি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২৩, ০৬:৩০ পিএম

মিরাজের অনবদ্য সেঞ্চুরি

মেহেদি হাসান মিরাজের অবিশ্বাস্য সুন্দর এক সেঞ্চুরি। ওয়ানডে ক্রিকেট ক্যারিয়ারের ৭৯তম ম্যাচে দ্বিতীয় সেঞ্চুরি তুলে নিয়েছেন এ অলরাউন্ডার। 

এশিয়া কাপের মতো গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে ইনজুরির কারণে দলে নেই দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। জ্বরে আক্রান্ত হয়ে দল থেকে ছিটকে গেছেন আরেক ওপেনার লিটন কুমার দাস।

দুই ওপেনারকে হারিয়ে বিপদে পড়ে যায় বাংলাদেশ দল। আসরের প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে মোহাম্মদ নাইম শেখের সঙ্গে ওপেনিংয়ে খেলানো হয় তানজিদ হাসানকে।সেই ম্যাচে দ্বিতীয় ওভারেই ভাঙে ওপেনিং জুটি। দলীয় মাত্র ৪ রানে ফেরেন তানজিদ। 

আগের ম্যাচে ওপেনিংয়ে ব্যর্থ হওয়ায় আফগানিস্তানের বিপক্ষে নাইম শেখের সঙ্গে ওপেনিংয়ে নামানো হয় মেহেদি হাসান মিরাজকে। ওপেনিংয়ে ত্রাতার ভূমিকা পালন করতে নেমে ইতিহাস গড়েছেন মিরাজ। 

মিডলঅর্ডারে ব্যাটিংয়ে পারদর্শী এই অলরাউন্ডার ক্যারিয়ারে দ্বিতীয়বার ওপেন করতে নেমে অবিশ্বাস্য সুন্দর ইনিংস খেলেন। 

ওপেনিংয়ে মোহাম্মদ নাইম শেখের সঙ্গে ৬০ বলে ৬০ রানের জুটি গড়েন মিরাজ। ৩২ বলে ২৮ রান করে ফেরেন নাইম। তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে শূন্য রানে ফেরেন তাওহিদ হৃদয়।

৬৩ রানে দুই উইকেট পতনের পর নাজমুল হোসেন শান্তর সঙ্গে দলের হাল ধরেন মিরাজ। তৃতীয় উইকেটে তারা ১৮১ বলে ১৭১ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন। এই জুটিতেই জোড়া ফিফটি হাঁকান তারা। 

মিরাজ নিজের ফিফটির ইনিংসটাকে টেনে সেঞ্চুরিতে পরিনত করেন। ১১৫ বলে ৬টি চার আর ২টি ছক্কার সাহায্যে ক্রিকেট ক্যারিয়ারের তৃতীয় এবং ওয়ানডেতে দ্বিতীয় সেঞ্চুরি পূর্ণ করেন মিরাজ। 

এর আগে ২০২২ সালের ডিসেম্বরে ভারতের বিপক্ষে ৮৩ বলে ৮টি চার আর ৪টি ছক্কার সাহায্যে ১০০ রানের অনবদ্য ইনিংস খেলেন। আর টেস্টে ২০২১ সালের ফেব্রুয়ারিতে চট্টগ্রামে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৬৮ বলে ১৩টি বাউন্ডারির সাহায্যে ১০৩ রানের ইনিংস খেলেন।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম