Logo
Logo
×

খেলা

মিরাজ-শান্তর শতরানের জুটি

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২৩, ০৫:৪৬ পিএম

মিরাজ-শান্তর শতরানের জুটি

মেহেদি হাসান মিরাজ ও নাজমুল হোসেন শান্তর শত রানের জুটি। আফগানিস্তানের বিপক্ষে এশিয়া কাপের সুপার ফোরে টিকে থাকার লড়াইয়ের ম্যাচে উড়ন্ত সূচনা করে বাংলাদেশ।

রোববার পাকিস্তানের লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক সাকিব আল হাসান। 

প্রথমে ব্যাট করতে নেমে অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজকে সঙ্গে নিয়ে উড়ন্ত সূচনা করেন মোহাম্মদ নাইম শেখ। ১০ ওভারে স্কোর বোর্ডে ৬০ রান জমা করেন তারা। এরপর মাত্র ৩ রানের ব্যবধানে বাংলাদেশ হারায় ২ উইকেট।

মুজিব উর রহমানের গুগলি মিস করে বোল্ড হন নাইম শেখ। সাজঘরে ফেরার আগে ৩২ বলে ৫টি চারের সাহায্যে করেন ২৮ রান।

তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে সুবিধা করতে পারেননি তাওহিদ হৃদয়। গুলবাদিন নাইবের বলে ফাস্ট স্লিপে হাশমতউল্লাহ শহিদির দুর্দান্ত ক্যাচে পরিনত হন হৃদয় (০)।

৬৩ রানে ২ উইকেট পতনের পর দলের হাল ধরেন মেহেদি হাসান মিরাজ ও নাজমুল হোসেন শান্ত। তৃতীয় উইকেটের তাদের দায়িত্বশীল জুটিতে খেলায় ফেরে বাংলাদেশ।

এই জুটিতে জোড়া ফিফটি তুলে নেন মেহেদি হাসান মিরাজ ও নাইম শেখ। ৬৫ বলে চার বাউন্ডারি আর এক ওভার বাউন্ডারিতে ৫০ রান পূর্ণ করেন মিরাজ। 

ফজলহক ফারুকির বলে ছক্কা হাঁকিয়ে ৬৭তম বলে ফিফটি পূর্ণ করেন নাজমুল হোসেন শান্ত। 

এ রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশ দলের সংগ্রহ ৩২.৫ ওভারের খেলা শেষে ২ উইকেট হারিয়ে ১৯৪ রান। ৮০ ও ৬৮ রানে ব্যাট করছেন মিরাজ ও শান্ত। 

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম