Logo
Logo
×

খেলা

‘ভারতের উচিত ছিল আমার পরামর্শ মেনে নেওয়া’

Icon

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২১ আগস্ট ২০২৩, ০৬:০৯ পিএম

‘ভারতের উচিত ছিল আমার পরামর্শ মেনে নেওয়া’

নাজাম শেঠি

এশিয়া কাপের এবারের আসরের আয়োজক দেশ পাকিস্তান। কিন্তু ভারতীয় ক্রিকেট কন্টোল বোর্ড (বিসিসিআই) জানিয়ে দিয়েছে তারা এশিয়া কাপ খেলতে পাকিস্তান সফরে দল পাঠাবে না। যে কারণে পাকিস্তান ক্রিকেট বোর্ডও (পিসিবি) ঘোষণা দেয় তারা বিশ্বকাপ খেলতে ভারতে দল পাঠাবে না। 

পাকিস্তানে এশিয়া কাপ খেলতে বিসিসিআইকে রাজি করাতে পারেনি পিসিবি। যে কারণে এশিয়া কাপ হচ্ছে পাকিস্তান ও শ্রীলংকায়। ভারতের খেলাগুলো হবে শ্রীলংকায়। 

পিসিবি চেয়ারম্যান নাজাম শেঠিও বিশ্বকাপে পাকিস্তানের ম্যাচগুলো ভারতের পরিবর্তে নিরপেক্ষ কোনো ভেন্যুতে খেলতে চেয়েছিলেন। কিন্তু ভারত তাতে রাজি হয়নি, যে কারণে বাধ্য হয়ে বিশ্বকাপ খেলতে ভারত সফরে দল পাঠাতে রাজি হয় পাকিস্তান। 

এশিয়া কাপ এবং বিশ্বকাপ ইস্যুতে ভারতীয় ক্রিকেট কূটনীতির সঙ্গে পেরে ওঠেনি পাকিস্তান ক্রিকেট বোর্ড। যে কারণে পিসিবির সাবেক চেয়ারম্যান নাজাম শেঠির সমালোচনা করেছেন পাকিস্তানের ক্রিকেট বোর্ডের নতুন চেয়ারম্যান জাকা আশরাফ। 

সমালোচনার প্রেক্ষিতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সাবেক চেয়ারম্যান নাজাম শেঠি জানিয়েছেন, বিসিসিআইয়ের উচিত ছিল আমার পরামর্শ গ্রহণ করার। পিসিবির উচিত ছিল নিরপেক্ষ দেশে তাদের বিশ্বকাপের ম্যাচগুলো খেলা। বারবার সূচির বদলে এই মুহূর্তে গভীর সমস্যার মধ্যে পড়েছে পাকিস্তান। আমি এটা নিশ্চিতভাবে বলতে পারছি না যে এই সূচি ফের বদল করা হবে কিনা। 

নাজাম শেঠি আরও বলেন, বিসিসিআই যদি সূচি পরিবর্তনের চিন্তা করে তাহলে খুব ভালো। আমাদেরকেও নিরাপত্তাপ্রদানকারী এজেন্সিগুলোর সঙ্গে কথা বলতে হবে। বিশ্বকাপের দুটি ম্যাচের মাঝে নিঃসন্দেহে একটা দিন বিশ্রাম প্রয়োজন। আমরা বিষয়টি নিয়ে কথা বলছি। নিরাপত্তা এজেন্সিগুলোর সঙ্গেও কথা হচ্ছে। বিষয়টি সম্বন্ধে বিসিসিআইও জানে।

Jamuna Electronics

Logo

সম্পাদক : সাইফুল আলম

প্রকাশক : সালমা ইসলাম